Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কারা প্রশিক্ষণ একাডেমির ভিত্তিপ্রস্তর স্থাপন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : দেশের একমাত্র কারা প্রশিক্ষণ একাডেমির ভিত্তিপ্রন্তর ফলক স্থাপন করা হয়েছে। রাজশাহী কেন্দ্রীয় কারাগারের পাশে গতকাল সকালে ফলকের উদ্বোধন করেন কারা অধিদফতরের মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতিখার উদ্দীন। এ সময় কারা অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উদ্বোধন শেষে কারা অধিদফতরের মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতিখার উদ্দীন বলেন, ‘আমরা নকশা পর্যালোচনা করে সরেজমিন ঘুরে দেখলাম। একাডেমি কমপ্লেক্স কীভাবে আরো সুন্দর করা যায় এ জন্য স্থাপত্য অধিদফতরের কর্মকর্তারা সরেজমিন পরিদর্শন করলেন। খুব শিগগির প্রকল্পের কাজ শুরু হবে।’
রাজশাহী বিভাগের কারা উপ-মহাপরিদর্শক আলতাফ হোসেন জানান, রাজশাহী কেন্দ্রীয় কারাগারের পশ্চিম পাশের জায়গাতেই হবে কারা প্রশিক্ষণ একাডেমির বিভিন্ন ভবন। এ জন্য সবকিছুই ঠিকঠাক। অ্যাকাডেমিক ভবন ছাড়াও থাকবে প্রশিক্ষণার্থীদের জন্য ব্যারাক ও কর্মকর্তাদের বাসভবন। প্রধান ফটক থেকেই চোখে পড়বে কারা অ্যাকাডেমির মনোগ্রামের নান্দনিক ভাষ্কর্য।
গেল বছরের জুনে একনেকে অনুমোদন দেয়া কারা প্রশিক্ষণ একাডেমি স্থাপন প্রকল্পের মেয়াদ ধরা হয়েছিল ২০১৫ সালের জুলাই থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত। এ প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ৭৩ কোটি ৪২ লাখ ৩৬ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ