Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী থেকে সাত বিচারক বদলি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী জেলা জজশীপের সাত বিচারকের বদলির আদেশ একই সাথে হয়েছে। এমনিতেই আগে থেকেই সাত বিচারকের পদ শূন্য রয়েছে। তারপর আবার আরো সাতজনের বদলির আদেশ।
এতে করে রাজশাহীর বিচারাঙ্গনে বড় ধরনের শূন্যতার সৃষ্টি হবে বলে মনে করছেন আইনজীবীরা। এতে করে বিচার ব্যবস্থা আরো প্রলম্বিত হবে। হয়রানিতে পড়বে বিচার প্রার্থী মানুষ।
বদলির তালিকায় রয়েছেন বিভাগীয় স্পেশাল জজ বেগম মোসাম্মৎ জাকিয়া পারভীন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক কে এম শহিদ আহম্মেদ, যুগ্মজজ-১ গোলাম কবির, যুগ্মজজ-২ মেজবাউল হক, সিনিয়র সদর সহকারী জজ বেগম তানিয়া ফেরদৌস, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ ও ২ মোকসেদা আসগর ও খালেদ হোসেন খান। আর পূর্ব থেকেই শূন্য রয়েছে বাগমারা, তানোর, দুর্গাপুর ও চারঘাটের সহকারী জজের পদ। এছাড়াও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩, ৪ এবং মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৪ পদটি শূন্য রয়েছে দীর্ঘ সময়।
দীর্ঘ সময় পদ শূন্য থাকলেও পদায়ন নাই অতিরিক্ত সদর সহকারী জজের। এই পদটি বরাবর শূন্যই থাকে। আর এই দায়িত্ব পালন করেন সদর সিনিয়র সহকারী জজ। ২৮ জুলাই থেকে বিচারক নাই দ্রæত বিচার ট্রাইব্যুনালের।
তবে সূত্র বলছে আগামী ৩০ নভেম্বর ট্রাইব্যুনালে বিচারক হিসাবে যোগ দেবেন চুয়াডাঙ্গার জেলা ও দায়রা জজ বেগম শিরিন কবিতা আক্তার।
একই দিনে যোগ দেবেন আরো একজন যুগ্মজজ আবুল কালাম আজাদ। বিচারক সঙ্কটের কারণে একজন বিচারককে পালন করতে হয় অতিরিক্ত দায়িত্ব। এতে করে বিচার কার্যক্রম হারায় তার স্বাভাবিক গতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ