Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদ্যুৎ অপচয়রোধে রোভার স্কাউট কাজ করতে পারে -নসরুল হামিদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিদ্যুৎ অপচয়রোধে এবং সচেতনতা বাড়াতে রোভার স্কাউটের সদস্যরা সহযোগিতা করতে পারেন বলে মনে করেন বিদ্যুৎও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। গতকাল শুক্রবার সকালে রাজধানীর বিদ্যুৎ ভবনে পঞ্চম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প আয়োজনের বিষয়ে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
বিদ্যুৎ ও জ্বালানি  প্রতিমন্ত্রী বলেন, এখনো দেশের সব মানুষের কাছে বিদ্যুৎ পৌঁছানো যায়নি, আর সাশ্রয়ী বিদ্যুৎতের ব্যবহার আরো বড় চ্যালেঞ্জ। এ বিষয়ে জনগণের মধ্যে সচেতনতা বাড়াতে রোভার স্কাউটরা সহযোগিতা করতে পারেন বলে মনে করেন তিনি।
তিনি বলেন, দেশের ১৫ লাখ স্কাউট সদস্যের সম্মিলিত কণ্ঠ সমাজ সচেতনতায় বিশাল অবদান রাখবে। সমাজের সকল পর্যায়ের মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে ২০১২ সাল থেকে এ ক্যাম্প আয়োজন করা হচ্ছে। এ বছর কেন্দ্রীয় পর্যায়ে ৩৬০ জন এবং আঞ্চলিক পর্যায়ে ৮৪০ জনকে এ টিওটি প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করার সুযোগ দেয়া হবে।
আগামী ২০ থেকে ২৩ ডিসেম্বর দেশের সব উপজেলায় এবং ২০ থেকে ২৪ ডিসেম্বর সব জেলায় রোভার স্কাউটদের জন্য এই ক্যাম্প অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারীরা প্রশিক্ষণ নিয়ে নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্থানীয় জনগণের কাছে জ্বালানি বার্তা প্রচার করবেন এবং সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেবেন।
পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের বাংলাদেশ স্কাউটস এর সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মোঃ আবুল কালাম আজাদ ও বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হক খান বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ

১৯ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ