Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চীনে বিদ্যুৎ কেন্দ্র ধসে অন্তত ৪০ জন নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চীনে নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রের একটি অংশ ধসে পড়ে গতকাল (বৃহস্পতিবার) অন্তত ৪০ জন প্রাণ হারিয়েছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা একথা জানিয়েছে। সর্বশেষ দুর্ঘটনাটি দেশের শিল্পাঞ্চলগুলোর নিরাপত্তা ব্যবস্থার করুণ চিত্রই তুলে ধরল।
বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, ভোর বেলা কুলিং টাওয়ারের প্লাটফর্ম মাটিতে ধসে পড়ে। এতে অজ্ঞাত সংখ্যক লোক এর নীচে চাপা পড়ে। এ ঘটনায় উদ্ধার তৎপরতা চলছে। ছবিতে উদ্ধারকর্মীদের কমলা রঙের কাপড়ে মুড়ে ঘটনাস্থল থেকে স্ট্রেচারে করে লাশগুলো উদ্ধার করে আনতে দেখা গেছে। উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।
জিয়াংজি প্রদেশের দমকল বিভাগ থেকে বলা হয়েছে, ঘটনাস্থলে দমকলবাহিনীর ৩২টি ট্রাক ও ২১২ সৈন্য মোতায়েন করা হয়েছে। এর আগে সিনহুয়া জানিয়েছিল, ৪০ জনের বেশি লোকের মৃত্যু নিশ্চিত হয়েছে।
সংবাদ সংস্থাটি আরো জানায়, এই ঘটনায় গুরুতর আহত ৫ জন শ্রমিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। দুর্ঘটনার সময় ঘটনাস্থলে প্রায় ৬৮ জন ছিল। সূত্র : সিনহুয়া ও এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ