Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদ্মা সেতু সততা ও আত্মবিশ্বাসের প্রতীক: ডিএনসিসি মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১০:৪২ পিএম

"পদ্মা সেতু সততা ও আত্মবিশ্বাসের প্রতীক। আমাদের যদিও বিশ্বাস ছিল কিন্তু অনেকে অবিশ্বাস করেছিল পদ্মা সেতু হওয়া নিয়ে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রমাণ করলেন আমরা পারি, জাতির পিতার বাঙালি জাতি পারে। তিনি প্রমাণ করলেন বাঙালি কখনো মাথা নত করে না।"

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম আজ (২৫ জুন) সন্ধ্যায় ঢাকা জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষ্যে হাতিরঝিলে লেজার শো, আতশবাজি ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বক্তব্যে মেয়র বলেন, "বিশ্বব্যাংক ও অন্যান্য ঋণদাতারা হাত গুটিয়ে নেওয়ার পর প্রধানমন্ত্রীর দৃঢ়তা ও সাহসিকতার সুবাদেই সমস্ত সংশয় ও অনিশ্চয়তাকে পেছনে ফেলে স্বপ্নের সেতুটি বাস্তব রূপ নিয়েছে।অথচ আজ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ও বাংলাদেশের মানুষকে অভিনন্দন জানিয়েছে ভারত, যুক্তরাষ্ট্র, চীন, দক্ষিণ কোরিয়া ও পাকিস্তানসহ আরো অনেক দেশ। এছাড়াও অভিনন্দন জানিয়েছে বিশ্বব্যাংক, ইউরোপিয়ান ইউনিয়নসহ অন্যান্য আন্তর্জাতিক সংস্থা।"

তিনি আরো বলেন, "পদ্মা সেতু শুধু একটি অবকাঠামো নয়। এটি আমাদের গর্বের প্রতীক, আমাদের অহংকারের প্রতীক এবং আমাদের আত্মমর্যাদার শক্তি।"

মোঃ শহীদুল ইসলাম, জেলা প্রশাসক, ঢাকা এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং কাউন্সিলরবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ