Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হজে যেতে ভারত সিরিজে নেই আদিল রশিদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ৬:৫০ পিএম | আপডেট : ৬:৫১ পিএম, ২৪ জুন, ২০২২

 ইসলামের পঞ্চস্তম্ভের অন্যতম একটি হজ। ‘প্রত্যেক সামর্থ্যবান মানুষের ওপর আল্লাহর জন্য বায়তুল্লাহর হজ করা ফরজ। হজে যাচ্ছেন ইংল্যান্ডের ক্রিকেটার আদিল রশিদ। ফলে নিজেদের মাঠে ভারতের বিপক্ষে সাদা বলের সিরিজে আদিল রশিদকে পাচ্ছে না ইংল্যান্ড।

হজের উদ্দেশে শনিবার যাত্রা করবেন ৩৪ বছর বয়সী ইংলিশ ক্রিকেটার আদিল রশিদ। হজ শেষে ‍জুলাইয়ের মাঝামাঝি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের সাদা বলের সিরিজের আগে তিনি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

সদ্য শেষ হওয়া নেদারল্যান্ডসের বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা ওয়ানডে সিরিজে খেলেছেন রশিদ। আমস্টিলভিনে নেট সেশনের ফাঁক ইএসপিএনক্রিকইনফোর সঙ্গে হজ নিয়ে কথা বলেন এই লেগি। “হজ পালনের জন্য আমি অনেক দিন ধরেই অপেক্ষা করছিলাম, কিন্তু সঠিক সময় বের করা কঠিন হচ্ছিল। এই বছর আমার মনে হলো যে এবার এটা আমাকে করতেই হবে এবং আমি তা করতে চাইও।”

“আমি ইসিবি ও ইয়র্কশায়ারের সঙ্গে এ বিষয়ে কথা বললাম এবং তারা খুব ভালোভাবেই বুঝতে পারল এবং উৎসাহও দিল এভাবে: হ্যাঁ, তোমার যা করার প্রয়োজন তা করো এবং যখন সম্ভব হবে তখন ফিরে আসো। আমি ও আমার স্ত্রী হজে যাচ্ছি এবং কয়েক সপ্তাহ সেখানে থাকব।”

আগামী ৭ জুলাই শুরু হবে ভারত-ইংল্যান্ড তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ১২ জুলাই, যা শেষ হবে ১৭ জুলাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ