Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়াকাটা পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বর্ণিল আলোকসজ্জা

কলাপাড়া(প্রতিরিধি)পটুয়াখালী স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ৫:৫৬ পিএম

দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের দুয়ার খুলছে শনিবার সকাল ১০টায়। এরপরেই কুয়াকাটা থেকে ঢাকায় যেতে আর কোন ফেরি থাকছেনা। খুব স্বল্প সময়ের মধ্যে ঢাকা পৌঁছাতে পারবে দক্ষিণাঞ্চলের মানুষ। তাই পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে উল্লাসিত কুযাকাটা ও মৎসবন্দর মহিপুরসহ ২১ জেলার মানুষ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন। তাই এ উদ্বোধনকে স্মরনীয় করে রাখতে বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে কুযাকাটার মহাসড়ক লাগোয়া পৌরসভা ভবন থেকে সৈকতের জিরোপয়েন্ট পর্যন্ত। উদ্বোধনী জনসভায় কুযাকাটা ও মৎসবন্দর মহিপুরের মানুষ উপস্থিতির জন্য সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তথ্য সূত্র মতে, স্বপ্নের পদ্মা সেতুকে কেন্দ্র করে দক্ষিণাঞ্চলের পর্যটন শিল্পে নতুন দ্বার উন্মোচিত হতে যাচ্ছে। ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে সাগরকন্যা কুয়াকাটার দুরত্ব মাত্র ২৬৫ কিলোমিটার। যা ঢাকা থেকে কক্সবাজারের চেয়ে প্রায় দেড়শ’ কিলোমিটার কম। সম্পূর্ণ ফেরিবিহীন ঢাকা থেকে বরিশাল হয়ে কুয়াকাটায় সড়কপথে ছয় ঘন্টায় পৌছানো সম্ভব হবে।তাছাড়াও স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের মধ্যদিয়ে দেশের সর্ব দখিণের সাগরকন্যা কুয়াকাটা থেকে রাজধানী ঢাকায় আসা-যাওয়ায় ফেরি পারাপারের সীমাহীন ভোগান্তি শনিবার অবসান হতে যাচ্ছে। ঢাকা থেকে সড়কপথে বরিশাল হয়ে কুয়াকাটা পর্যন্ত আসতে ১৪টি ফেরি ছিলো। দীর্ঘদিন থেকে বরিশাল বিভাগের মানুষ সীমাহীন দুর্ভোগের শিকার হয়ে এসব ফেরি পারাপার হয়ে রাজধানীতে আসা-যাওয়া করতো। পদ্মা সেতু উদ্বোধনের মধ্যদিয়ে এই পথে সেই ফেরি যুগের অবসান হতে চলেছে। এরফলে দক্ষিণাঞ্চলের মেগা প্রকল্পগুলো জাতীয় অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখার সুযোগ তৈরি হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ণিল আলোকসজ্জা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ