Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে করোনা শনাক্তের হার ৮.৬৫ শতাংশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ২:২২ পিএম

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৮ দশমিক ৬৫ শতাংশ। তবে এ সময় করোনায় কারও মৃত্যু হয়নি।

শুক্রবার (২৪ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টসহ ৯টি ল্যাবে ৪৬২টি নমুনা পরীক্ষায় ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৭ জন নগরীর বাসিন্দা। বাকিদের মধ্যে বাঁশখালী, আনোয়ারা ও রাউজানের একজন করে বাসিন্দা রয়েছেন।

এর আগে, বুধবার (২২ জুন) চট্টগ্রামে ৪৬ জনের করোনা শনাক্তের কথা জানিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ২৬ হাজার ৮৮৭ জনের করোনা শনাক্ত হয়েছেন। এদের মধ্যে নগরের বাসিন্দা ৯২ হাজার ৩৩৭ জন। বাকিরা বিভিন্ন উপজেলার।

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে মোট ১ হাজার ৩৬২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৩৪ জন নগরের বাসিন্দা। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬২৮ জনের।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ