Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্যাদুর্গত জাবি শিক্ষার্থীদের ফ্রি খাওয়াবে মাস্তুরি রেঁস্তোরা

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ৮:০২ পিএম

দীর্ঘদিন টানা বন্যায় অনেক পরিবারের আর্থিক অবস্থা নাজুক হয়ে পড়েছে। ফলে বেকাদায় পড়েছেন টিউশন না থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করা বন্যাকবলিত এলাকার কিছু শিক্ষার্থীরা। বাড়ি থেকে টাকা আনতে না পারায় তিনবেলা খাবারের অর্থ যোগাতে হিমশিম খাচ্ছে তারা।

এমতাবস্থায় তাদের পাশে দাঁড়িয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী গেরুয়া এলাকায় অবস্থিত 'মাস্তুরি ফুড প্যাভিলিয়ন' নামের রেঁস্তোরা।

বন্যাকবলিত অঞ্চলের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ফ্রিতে খাবার খেতে পারবেন সেখানে এমনটাই ঘোষণা দিয়েছে রেস্টুরেন্ট কতৃপক্ষ।

এ বিষয়ে রেস্টুরেন্টটির উদ্যোক্তা মাহবুব আলম জানান, 'নানা মাধ্যম থেকে খবর পেয়েছি বন্যাকবলিত এলাকার অনেক শিক্ষার্থীদের টিউশন নেই আবার বাড়ি থেকেও টাকাও আনতে পারছেনা। তাদের তিনবেলা খাবারের অর্থ যোগাতে হিমশিম খেতে হচ্ছে। তাদের সুবিধার্থে এ উদ্যোগ নিয়েছি।'

তিনি আরও বলেন, 'আর্থিক সমস্যায় থাকা যে কোন শিক্ষার্থী এখানে খেতে পারবেন। এখানে খেতে আসা শিক্ষার্থীদের পরিচয় গোপন রাখা হবে।'

উল্লেখ্য, মাস্তুরি ফুড প্যাভিলিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত রেস্টুরেন্ট। এটি সকাল ১১টা থেকে রাত ১১ টা পর্যন্ত খোলা থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাস্তুরি রেঁস্তোরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ