Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাঠাৎ সুইমিংপুলে জ্ঞান হারিয়ে মৃত্যুপথে সাঁতারু, কোচের কল্যাণে রক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ৭:২৮ পিএম

হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে চলছে ফিনা বিশ্ব সাতার প্রতিযোগিতা। কিন্তু সেইখানেই এক ট্র্যাজিক ঘটনা ঘটতে গিয়েও কোচের বীরত্বের কাছে হার মেনেছে। প্রতিযোগিতা চলাকালে আমেরিকার তারকা সাঁতারু আনিতা আলভারেজ পানির মধ্যেই আচমকা জ্ঞান হারিয়ে ফেলেন।

সুইমিংপুলে মৃত্যুমুখেই পতিত হতে যাচ্ছিলেন আনিতা। তখনই সেখান থেকে এই সাঁতারুর কোচ আন্দ্রেয়া ফুয়েন্তেসের বীরত্বে বেঁচে যান আনিতা। আন্দ্রেয়া লাফিয়ে সুইমিংপুলে নেমে রক্ষা করেন নিজের শিষ্যকে।

বুধবার রাতে সলো ফ্রি আর্টিস্টিক সাতারের নারী বিভাগে পারফর্ম করছিলেন আমেরিকান আনিতা। পারফর্ম করার এক পর্যায়ে সুইমিংপুলে জ্ঞান হারিয়ে ফেলেন আনিতা। অজ্ঞান অবস্থায়ই সুইমিংপুলের মধ্যে তলিয়ে যেতে থাকেন এই আমেরিকান সাঁতারু।

সেখানে উপস্থিত লাইফগার্ডরা থাকলেও অবস্থা বুঝতে পারেননি তারাও। ঠায় দাঁড়িয়ে ছিলেন লাইফগার্ডরা। এ অবস্থায় পুলের পাশে থাকা আনিতার কোচ আন্দ্রেয়া পুলে ঝাঁপিয়ে শিষ্যকে উদ্ধার করে পাড়ে তুলে আনেন। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় আনিতাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ