Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোহামেডান-আবাহনী দ্বৈরথ আজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১২:০০ এএম

 ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মোহামেডান-আবাহনী দ্বৈরথ আজ। এদিন কুমিল্লার ভাষা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখী হবে এক সময়ের তারুণ্যের অহংকার ঢাকা আবাহনী লিমিটেড। দু’দলের জমজমাট লড়াইটি শুরু হবে বিকাল ৪টায়। দেশের ফুটবলে পেশাদারিত্ব আসার পর বিপিএলের সবচেয়ে সফল দল ঢাকা আবাহনী। ইতোমধ্যে ছয়বার শিরোপা জিতেছে তারা। প্রথম তিন আসরে চ্যাম্পিয়ন হয়ে হ্যাটট্রিক শিরোপা জয়ের রেকর্ডও তাদের দখলে। তবে এবারের লিগে শুরুটা দুর্দান্ত হলেও মাঝপথে খেই হারিয়ে ফেলেছে ঢাকার আকাশি-হলুদ শিবির। যদিও এখনও শিরোপা দৌড়ে টিকে আছে আবাহনী।
১৫ ম্যাচে নয় জয়, পাঁচ ড্র ও এক হারে ৩২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে তারা। অন্যদিকে সমান ম্যাচে পাঁচ জয়, সাত ড্র ও তিন হারে ২২ পয়েন্ট পেয়ে ষষ্ঠ স্থানে মোহামেডান।
মোহামেডান-আবাহনী দ্বৈরথ ফুটবলপ্রেমীদের মাঝে আগের মতো আবেদন জাগাতে পাড়লেও ম্যাচটি নিয়ে আগ্রহ আছে দু’দলের সমর্থকদের মধ্যেই। স্টেডিয়ামের গ্যালারিতে দর্শক না হলেও ঐতিহ্যবাহী এ দুই ক্লাবের সমর্থকদের কাছে এটি মর্যাদার লড়াই। যদিও চিরপ্রতিদ্ব›িদ্বদের লড়াই উপভোগে এখন আর আগ্রহ নেই সাদাকালো অনেক ভক্তের মাঝেই। কারণ এখন আবাহনীর সঙ্গে লড়াইটা হয় বসুন্ধরা কিংসের। লিগে টিকে থাকার সংগ্রাম করতে হয় মোহামেডানকে। আগের মতো তেমন আবেদন না থাকলেও সমর্থকবহুল আবাহনী ও মোহামেডানের মর্যাদার লড়াইটি ঠিকই উপভোগ করবেন দু’দলের সমর্থকরা। স্টেডিয়ামে না গেলেও ঘরে বসে টেলিভিশনে চোখ রাখবেন তারা। এবারের বিপিএলের প্রথম লেগে দুদলের প্রথম দেখায় মোহামেডানকে ১-০ গোলে হারিয়েছিল আবাহনী। শুধু মর্যাদার লড়াই নয়, আজকের ম্যাচটি মোহামেডানের জন্য প্রথম লেগে হারের প্রতিশোধের মিশনও।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ