Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২১ জুন ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল সফল করুন : খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১১:২৬ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী একবিবৃতিতে ২১ জুন মঙ্গলবার দুপুর ১১টায় বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে ভারতীয় দূতাবাস অভিমুখে খেলাফত আন্দোলনের আহুত গণমিছিল সফল করার আহ্বান জানিয়ে বলেছেন, ভারতে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল হযরত মহানবী সা: ও আম্মাজান হযরত আয়েশা রা: কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে ক্ষমার অযোগ্য অপরাধ করেছে।

তিনি বলেন, এর বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিবাদ করা প্রতিটি মুসলিম নাগরিকদের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার এবং ঈমানী দায়িত্ব। এই দায়িত্ব পালনে সারাবিশ্বে প্রতিবাদের ঝড় উঠেছে। কিন্তু ভারত সরকার মহানবী সা:কে অবমাননাকারী দুই কুলাঙ্গারকে গ্রেফতার ও বিচারের মুখোমুখি না করলেও ভারতে শান্তিপূর্ণ প্রতিবাদকারী মুসলমানদের বাড়িঘরে হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগ করছে। মুসলমানদের গুলি করে হত্যা-নির্যাতন, গ্রেফতার- হয়রানি করছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

তিনি উদ্বেগ প্রকাশ করে বরৈছেন, ভারতকে মুসলিম শূন্য করার জন্য সাম্প্রদায়িক দাঙ্গা ভারতের নিত্যদিনের ঘটনায় পরিণত করেছে। উগ্রবাদী গোষ্ঠী ভারতের মাটি থেকে ইসলাম ও ইসলামী মূল্যবোধ মুছে দিয়ে ভারতকে একক হিন্দু রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন দেখছে। ব্রাহ্মণ্যবাদের এ ষড়যন্ত্র সফল হবে না। ভারতীয় মুসলমানদের ওপর হামলা নির্যাতন ও সাম্প্রদায়িক দাঙ্গা বন্ধ না করা পর্যন্ত প্রতিবাদ অব্যাহত রাখতে তিনি বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ