Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিজেপি ক্যাডার তৈরি করছে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ১২:০০ এএম

ভারতে অগ্নিপথ প্রকল্প নিয়ে বিধানসভায় মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল সোমবার বিধানসভায় তিনি বলেন, সেনা নয়, ওই প্রকল্পের ঘোষণা করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বিজেপি আসলে চাকরি দেওয়ার নামে ক্যাডার তৈরি করতে চাইছে।
মমতা বলেন, চার বছর পর কী হবে তা কেউ জানে না। কিন্তু তারা বন্দুক চালানোর লাইসেন্স পেয়ে যাবে। গোটা ভারতে আগুন নিয়ে খেলা চলছে। অগ্নিবীর নিয়োগ সেনার অপমান। তোমরা চার বছরের ললিপপ দেখাচ্ছো চাকরির নামে? ছাত্র যৌবনকে চাকরি দাও, আমরা মাথায় তুলে রাখব।
প্রসঙ্গত, সেনাবাহিনীতে অগ্নিবীর হিসেবে ৪ বছরের মেয়াদে জওয়ান নিয়োগ করছে কেন্দ্র। এনিয়ে প্রবল বিরোধিতায় নেমেছে বিরোধীরা। ভারতজুড়ে ক্ষতি হয়েছে কয়েকশো ট্রেন ও বহু সরকারি সম্পত্তির। আর এর পাল্টা হিসেবে অগ্নিবীর-দের জন্য একাধিক সুযোগ সুবিধের কথা ঘোষণা করেছে কেন্দ্র।
মাত্র ২৫ শতাংশ অগ্নিবীরকে স্থায়ীভাবে সেনায় নেওয়ার পাশাপাশি তাদের জন্য বিমা ও অবসরের শেষে ভারতীয় ১৬ সংস্থায় নিয়োগে অগ্রাধিকারের কথা ঘোষণা করেছে কেন্দ্র। সূত্র : দ্য হিন্দু, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ