Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অস্কার জয়ী পরিচালক গ্রেফতার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ১২:০১ এএম

একের পর এক যৌন হেনস্থার অভিযোগ উঠছে কানাডার পরিচালক ও চিত্রনাট্যকার পল হাগিসের বিরুদ্ধে। এক বিদেশি মহিলাকে প্রেমের ফাঁদে ফেলে যৌন নিপীড়ন করেছেন বলেও অভিযোগ। সম্প্রতি তাকে দক্ষিণ ইতালি থেকে গ্রেফতার করা হয়েছে।
বরাবরই পরিচালনায় নজর কাড়া পল হাগিস। ২০০৪ সালে মুক্তি পাওয়া হলিউড ছবি ‘ক্র্যাশ’ জিতে নিয়েছিল অ্যাকাডেমি পুরস্কার। ২০১৩ সালের জনপ্রিয় রোম্যান্টিক ছবি ‘থার্ড পারসন’-এরও পরিচালক তিনি।
তবে সম্প্রতি ইতালির বৃন্দিসি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ৬৯ বছরের পলের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। মহিলাদের যৌন হেনস্থার পাশাপাশি এক বিদেশি তরুণীকে নৃশংস ভাবে মারধর করেছেন তিনি। যদিও পরিচালকের আইনজীবীরা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। পলকে হেফাজতে নিয়ে দ্রুত জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে ইতালির তদন্তকারী শাখা।
জানা গেছে, এক চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়ে ইতালি এসেছিলেন পল। আজ মঙ্গলবার ইতালিতে তার ছবি ‘ক্র্যাশ’-কে বিশেষ ভাবে সম্মানিত করার কথা ছিল। পুলিশ সূত্রে খবর, যৌন হেনস্থার শিকার সেই তরুণীরও চলচ্চিত্র উৎসবে যোগ দেওয়ার কথা ছিল। যদিও তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরিস্থিতি অন্য দিকে মোড় নেয়।
তদন্তকারীদের অনুমান, খুব অল্প দিনের আলাপে সেই তরুণীর ওপর বল প্রয়োগ করেছিলেন পল। তার পরই গুরুতর জখম অবস্থায় অভিযোগ দায়ের করেন সেই তরুণী। তাকে চিকিৎসকের শরনাপন্ন হতে হয়। সূত্র : এলএ টাইমস, মিরর ইউকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ