Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতীয় দূতাবাসে গণমিছিল কাল

মহানবী (সা.) কে নিয়ে কট‚ক্তির প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ৬:৫৭ পিএম

সম্প্রতি ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও তার সহধর্মিণী আম্মাজান হযরত আয়েশা সিদ্দিকা (রা.) সম্পর্কে জঘন্যতম কটূক্তির অপরাধে অভিযুক্তদের মৃত্যুদন্ড প্রদান ও ভারতে মুসলিম নিপীড়ন বন্ধের দাবিতে বাংলাদেশ খেলাফত আন্দোলন আগামীকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ভারতীয় দূতাবাস অভিমূখে গণমিছিল ও স্মারকলিপি প্রদান করবে।

দলীয় প্রধান মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী নবী প্রেমে উদ্বুদ্ধ হয়ে দলমত নির্বিশেষে নবী প্রেমিকদের মিছিলে অংশগ্রহণ করে ঈমানী দায়িত্ব পালন করার জন্য আপনাদের মাধ্যমে সকল তাওহীদী জনতার প্রতি আহবান জানিয়েছেন। গণমিছিল ও স্মারকলিপি প্রদান কর্সূচির নেতৃত্ব দিবেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটের সমাবেশ শেষে ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল বের হবে। সমাবেশে শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। ভারতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বেশ কিছু দিন যাবত সারাদেশে সভা সমাবেশ এবং বিবৃতি প্রদান অব্যাহত রয়েছে। নেতৃবৃন্দ অবিলম্বে ভারতের দু’ই কুলাঙ্গারের ফাঁসির দাবি এবং জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশের অনুরোধ জানান। নেতৃবৃন্দ বলেন, মহানবী (সা.) শানে বেয়াদবির ঘটনায় নবীপ্রেমিকরা ঘরে বসে থাকতে পারেনা।

বাংলাদেশ ইসলামী ঐক্য জোট : ভারতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তি ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন, বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী। তিনি বলেন, মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির ঘটনায় বিশ্ব মুসলিমসহ অন্যান্য ধর্মাবলম্বি মানুষ তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে। এ ব্যাপারে দেশের বড় বড় রাজনৈতিক দলগুলো প্রায় নীরব। সরকারী দলের নীরবতায় আমরা বিস্মিত। সিলেট বিভাগের দলীয় নেতা কর্মীদের একটি প্রতিনিধি দল মাওলানা খালেদ সাইফুল্লার নেতৃত্বে ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যানের বাসায় দেখা করতে এলে তিনি এসব কথা বলেন।

আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী বলেন, মহানবী (সা.) অবমাননায় আমরাই সর্বপ্রথম ভারতীয় দূতাবাসে এবং ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছি। তিনি বলেন, মহানবীর শানে বেয়াদবির প্রতিবাদে এক কোটি মানুষের স্বাক্ষর সংগ্রহ শুরু করেছি। তিনি অবিলম্বে এ ব্যাপারে জাতীয় সংসদের নিন্দা প্রস্তাব পাশের জোর দাবি জানান।
বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখা : বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার আমির আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি এক বিবৃতিতে ভারতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদ এবং দোষীদের শাস্তির দাবিতে আগামীকাল ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল ও বিক্ষোভ সমাবেশ সফল করার জন্য উদাত্ত আহবান জানিয়েছেন। বিবৃতিতে নান্নু মুন্সি বলেন, মহানবী (সা.) এর শানে বেয়াদবি এবং মুসলমানদের ওপর নির্যাতন নিপীড়ন চালিয়ে ভারত থেকে ইসলাম শূন্য করা যাবে না। তিনি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত এবং ভারতে মুসলমানদের জুলুম নির্যাতন বন্ধে জাতিসংঘকে কার্যকরী উদ্যোগ নেয়ার অনুরোধ জানান। এছাড়া বাতিল প্রতিরোধ পরিষদের সভাপতি হাজী জালাল উদ্দিন বকুল এক বিবৃতিতে আজকের ভারতীয় দূতাবাস অভিমুখে ঘোষিত গণমিছিল ও বিক্ষোভ সমাবেশ সফল করার আহবান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ