Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হারের বৃত্তে বন্দি মোহামেডান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লীগে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র স্ব স্ব খেলায় জয়লাভ করেছে। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আবাহনী ২-০ গোলে উত্তর বারিধারা ক্লাবকে হারায়। হাইতির খেলোয়াড় লিওনেল সেন্ট ও ভুটান জাতীয় তারকা চেনচু গেইল গোল করেন। আবাহনীর হয়ে এ ম্যাচটিতে ভুটান থেকে আসা তারকা খেলোয়াড় খেলতে এসেছে জানতে পেরে চট্টগ্রামে লেখাপড়া করতে আসা অনেক ভুটানী পুরুষ ও মহিলা খেলা দেখতে এসে আবাহনী দলকে উৎসাহ দিতে দেখা গেছে। এই তারকা খেলোয়াড়ের পা থেকে গোলটি আসার সাথে সাথেই এরা নেচে-গেয়ে উল্লাস করতে দেখা যায়। এ ম্যাচের আকর্ষণ ছিল ভুটানী পুরুষ ও মহিলাদের চট্টগ্রাম আবাহনী দলকে সমর্থন দেয়া। একজন স্বদেশী খেলোয়াড় চট্টগ্রামে খেলতে এসেছে তা জানতে পেরে দেশপ্রেম কি তা দেখে অনেকেই হতবাক হয়েছেন। মুক্তিযোদ্ধা সংসদ একই ব্যবধানে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারায়। সোহেল রানা ও বিপুলের কাছ থেকে আসে এ দু’টি গোল। উভয়ার্ধে এ গোল দু’টি হয়। এই জয়ে ১৬ ম্যাচে ২৩ পয়েন্ট পেয়ে দু’ধাপ এগিয়ে তালিকার পঞ্চমস্থানে উঠে এসেছে মুক্তিযোদ্ধা। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দশমস্থানেই থাকলো মোহামেডান। জেবি বিপিএলে সর্বশেষ চার ম্যাচ আগে জয় পেয়েছিলো সাদাকালোরা। এরপর আর জয়ের দেখা নেই। ফলে ড্র আর হারের বৃত্তে থেকেই এখন পয়েন্ট টেবিলের তলানীতে ঠাই হয়েছে তাদের।
কাল ম্যাচের শুরু থেকেই একাধিক গোলের সুযোগ পায় মোহামেডান। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা পায়না তারা। মুক্তিযোদ্ধা শুরু থেকে গোলের জন্য মরিয়া থেকে তা আদায়ও করে নেয়। ম্যাচের চার মিনিটে সেটপিস থেকে এগিয়ে যায় তারা। এ সময় মোহামেডান ডি-বক্সের কিছুটা দূর থেকে মুক্তি মিডফিল্ডার সোহেল রানার দর্শনীয় ফ্রি-কিক প্রতিপক্ষ রক্ষণদূর্গ টপকে সরসরি জালে আশ্রয় নেয় (১-০)। ২০ মিনিটে প্রায় ফাঁকায় বল পেয়েও ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হাতছাড়া করেন মুক্তিযোদ্ধার ফরোয়ার্ড রনি। পরের মিনিটে গোলের আরেকটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন মোহামেডানের ইসমাইল বাঙ্গুরা। পিছিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আরও কয়েকটি গোলের সুযোগ পায় মোহামেডান। কিন্তু তাও কাজে লাগাতে পারেনি তারা। উল্টো আরেক গোল হজম করতে হয় সাদাকালোদের। ম্যাচের ৬৭ মিনিটে মুক্তিযোদ্ধার গোলরক্ষক মামুন খানকে ওয়ান টু ওয়ান পজিশনে পেয়েও সুযোগ হাতছাড়া করেন মোহামেডান ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা। পুরো ম্যাচে গোলরক্ষক মামুন খানের খেলা ছিলো চোখে পড়ার মতো। তার অসাধারণ দক্ষতায় ম্যাচে গোল থেকে বঞ্চিত হয় মোহামেডান। ম্যাচের অতিরিক্ত সময়ে (৯৪+৪) রনির স্কয়ার পাসে বক্সে বল পেয়ে ঠা-া মাথায় বুদ্ধিদীপ্ত শটে মোহামেডানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বিপুল (২-০)। ফলে ম্যাচে ফেরার আর সুযোগ পায়নি মতিঝিলের দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ