Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টেস্টে এমন ব্যাটিং মেনে নেয়ার নয়-সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১১:০৫ পিএম

ব্যাটিং ব্যর্থতায় ঘরের মাঠে শ্রীঙ্কার বিপক্ষে টেস্টে হারের পর ওয়েস্ট ইন্ডিজেও ব্যর্থ বাংলাদেশ। অ্যান্টিগা টেস্টের প্রথম দিন প্রথম সেশনে বাংলাদেশ ৬ উইকেট হারায় ৪৬ রানে। শেষ পর্যন্ত প্রথম ইনিংস শেষ হয় ১০৩ রানে। বোলাররা পরে ওয়েস্ট ইন্ডিজকে ২৬৫ রানে আটকে রাখলেও বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় ফিরে আসে দ্বিতীয় ইনিংসেও। এবার ৬ উইকেট হারাতে হয় ১০৯ রানে।

টেস্টের প্রথম দিনে টস হেরে আর্দ্রতা থাকা উইকেটে আগে ব্যাট করার কঠিন কাজটি করতে হয়েছে বাংলাদেশকে। টস হেরে সাকিব বলেছিলেন, টস জিতলে আগে বোলিং নিতেন তিনিও। তবে এটিকে অজুহাত হিসেবে দাঁড় করাতে চান না বাংলাদেশ অধিনায়ক।

৭ উইকেটে হারের পর সাকিব বলেন,“অবশ্যই এটা (টস) উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে। তবে তা নিয়ে তো অভিযোগ করতে পারি না। এটা মেনে নিতেই হবে। আমাদের প্রয়োজন ছিল ভালো ব্যাট করা। উইকেট কঠিন ছিল বটে। তবে আমরা যদি আরও বেশি নিবেদন দেখাতাম, ৬ উইকেট না হারিয়ে ২টি হারিয়ে লাঞ্চে যেতাম, তাহলে আদর্শ হতো।”

এছাড়া সাকিব বলেন,‘ওই সেশনের পর থেকে উইকেট গত তিন দিন ধরেই ছিল ভালো। ওই এক সেশনই আমাদের খেলা শেষ করে দিয়েছে। আমরা ম্যাচে সবসময় পেছনে পড়ে থেকেছি। উন্নতির তাই অনেক জায়গা আছে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ