Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাকিবের কাছে সেঞ্চুরি চান ডমিঙ্গো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ৮:২৮ পিএম

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যর্থতার পর ওয়েস্ট ইন্ডিজ সফরে সিরিজের প্রথম টেস্টে হারছে বাংলাদেশ। দল ব্যর্থ হলেও সাকিবের ব্যাটিং নিয়ে খুশি প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। সাকিব বরাবরই ব্যাট হাতে ইতিবাচক থাকতে ও শট খেলতে ভালোবাসেন, চাপ চেপে বসতে দিতে চান না। এসব জানেন কোচ। তবে অধিনায়কের কাছে কোচের চাওয়া, আরেকটু গোছানো ব্যাটিং।

তিনি বলেন,‘সাকিবের ব্যাটিংয়ে সবসময়ই তাড়না দেখা যাবে, অভিপ্রায় নিয়েই ব্যাট করে সে। আমরা চাই না সে স্লগ করুক, চাই যে ভালো ক্রিকেট শট খেলুক। মনে হচ্ছে, তার চাওয়া ছিল যে বোলারদের ওপর চাপ কিছুটা ফিরিয়ে দেওয়া। তবে সে জানে যে শুরুর ওই পর্যায়টা পেরিয়ে গেলে সে যথাযথভাবে ব্যাট করবে এবং শেইপ ধরে রাখবে।”

ডমিঙ্গোর চাওয়া, আরেকটু গোছানো ব্যাটিং করে আরও বড় ইনিংস খেলায় দৃষ্টি রাখা উচিত সাকিবের। “সে শতরান করার মতো যথেষ্ট ভালো। শতরান তাকে করতে হবে। এখন সে সাত নম্বরে ব্যাট করছে, তবে এমনিতে তো ছয়ে ব্যাট করে। শীর্ষ ছয় ব্যাটসম্যানদের সেঞ্চুরিতে চোখ রাখতে হয়। আক্রমণ ও রক্ষণের সেই ভারসাম্য তাকে করতে হবে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ