Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তৃতীয় দিনেই হারের পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১০:৫১ পিএম

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগার টেস্টে হারের পথে বাংলাদেশ। শনিবার রাতে টেস্টে তৃতীয় দিন লাঞ্চ বিরতিতে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ৪৭ রানে পিছিয়ে আছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১১৫ রানে ৬ উইকেট হারিয়ে ধুকছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সাকিব ৫ ও সোহান ২ রান করে অপরাজিত আছেন।

দ্বিতীয় দিনের শেষ বিকেলে নিজেদের দ্বিতীয় ইনিংসে খেলতে নামে বাংলাদেশ। দ্রুতই হারিয়ে ফেলে ওপেনার তামিম ইকবাল ও তিন নম্বরে খেলতে নামা মেহেদী হাসান মিরাজের উইকেট।

৫০ রানে ২ উইকেট নিয়ে তৃতীয় দিন শুরু করেন নাজমুল হাসান শান্ত ও মাহমুদুল হাসান জয়। ১১২ রানে পিছিয়ে থেকে খেলতে নামা বাংলাদেশের ব্যাটারদের দরকার ছিল ধৈর্য ও স্থিরতা।

কিন্তু নাজমুল হাসান শান্ত করেন তার উল্টোটা। আক্রমণাত্মক খেলে দুটি বাউন্ডারিও হাঁকান তিনি। কিন্তু কাইল মেয়ার্সের কাছে শেষ অবধি পরাস্ত হতে হয়েছে তাকে। টানা পাঁচ বল আউট সুইং করে শেষ বলটি ভেতরে ঢুকান মেয়ার্স। ওই বলে শট খেলতে গিয়ে উইকটের পেছনে ক্যাচ তুলে দেন শান্ত। ৪৫ বলে ১৭ রান করে ফেরেন সাজঘরে।

এরপর ক্রিজে বেশিক্ষণ থাকতে পারেননি মুমিনুল হকও। মেয়ার্সের গুড লেন্থের বল ডিফেন্ড করতে গিয়ে ব্যাটে লাগাতে পারেননি মুমিনুল, বল লাগে তার প্যাডে। আম্পায়ারের এলবিডব্লিউয়ের সিদ্ধান্ত রিভিউ নিয়েও বদলাতে পারেননি মুমিনুল।

৫ নম্বরে খেলতে নামা লিটন কুমার দাস বেশ আত্মবিশ্বাসী শুরুই করেছিলেন। হাঁকিয়েছিলেন তিনটি বাউন্ডারিও। কিন্তু ১৫ বলে ১৭ রান করে তিনিও স্লিপে ক্যাচ দিয়ে আউট হন কেমার রোচের বলে। মধ্যাহ্নভোজের আগে বাংলাদেশের হতাশাটা আরও বাড়ান মাহমুদুল হাসান জয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ