Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রিজওয়ানকে ওয়ানডে ভালো করার কৌশল বললেন আকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:১০ এএম | আপডেট : ১২:১১ এএম, ১৮ জুন, ২০২২

টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাট হাতে আছেন দুর্দান্ত ছন্দে। অসাধারণ ব্যাট করে গড়েই চলেছেন রেকর্ড পর রেকর্ড। কিন্তু ওয়ানডে এলেই যেন খোলসে বন্দি হয়ে যান মোহাম্মদ রিজওয়ান। এই কিপার-ব্যাটসম্যানকে ৫০ ওভারের সংস্করণেও ভালো করার পথ বাতলে দিলেন আকিব জাভেদ। উত্তরসূরিকে উইকেটে গিয়ে তাড়াহুড়া করতে মানা করলেন পাকিস্তানের সাবেক এই পেসার।

টি-টোয়েন্টিতে গত বছরটা স্বপ্নের মতো কেটেছে রিজওয়ানের। ইতিহাসের একমাত্র ব্যাটসম্যান হিসেবে এক বছরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক হাজার রানের রেকর্ড গড়েন তিনি। এক পঞ্জিকাবর্ষে স্বীকৃত টি-টোয়েন্টিতে সর্বোচ্চ দুই হাজার রানের কীর্তিও তার।

আকিব অবশ্য রিজওয়ানের সামর্থ্যে কোনো ঘাটতি দেখছেন না। দেশের ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকেট পাকিস্তান’-এ ২২ টেস্ট ও ১৬৩ ওয়ানডে খেলা এই পেসার বললেন, রিজওয়ানের কী করণীয়। ‘ওয়ানডে সংস্করণ খেলার জন্য রিজওয়ানের সব ধরনের দক্ষতা রয়েছে। তবে, সম্ভবত ওয়ানডে ক্রিকেটে তাকে একটু তাড়াহুড়া করতে দেখা যায়।’

“ওয়ানডে বিবেচনায় রিজওয়ানের খেলায় কোনো টেকনিক্যাল সমস্যা নেই। তবে তাকে প্রান্তবদল করে খেলায় মনোযোগ দিতে হবে এবং উইকেটে ধৈর্য দেখাতে হবে, যা তাকে এই সংস্করণে সাফল্য এনে দেবে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ