Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়ানডেতে ৪৯৮ রানের বিশ্বরেকর্ড ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ১১:২৮ পিএম

মাত্র ২টা রান করলেই ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম দল হিসেবে এক ম্যাচে ৫০০ রানের কীর্তি গড়তে পারতো ইংল্যান্ড। সেটি না পারলেও শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪৯৮ রানের বিশ্বরেকর্ড গড়েছে ইংল্যান্ড। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

এর আগে ২০১৮ সালের ১৯ জুন নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংলিশদের করা ৪৮১ রান এতদিন সর্বোচ্চ দলীয় সংগ্রহের তালিকায় শীর্ষে ছিল। আজ নিজদের সেই রেকর্ডই ভাঙল তারা। ২০১৬ সালের ৩০ আগস্ট পাকিস্তানের বিপক্ষে নটিংহ্যামেই ৩ উইকেট হারিয়ে ৪৪৪ রান সংগ্রহ করেছিল তারা।

ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় সংগ্রহের তালিকায় চার নম্বরে আছে শ্রীলঙ্কা। ২০০৬ সালের ৪ জুলাই নেদারল্যান্ডসের বিপক্ষে লঙ্কানরা ৯ উইকেট হারিয়ে তুলেছিল ৪৪৩ রান। এরপরের তিন স্থানেই আছে দক্ষিণ আফ্রিকা। এর মধ্যে উইন্ডিজের বিপক্ষে ২০১৫ সালের ১৮ জানুয়ারি ২ উইকেটে ৪৩৯ রান সংগ্রহ করেছিল প্রোটিয়ারা। এছাড়া ২০০৬ ও ২০১৫ সালে যথাক্রমে ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সমান ৪৩৮ রান করেছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ