Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইফতারে গেলে আপত্তি কোথায়?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:০১ এএম

সংখ্যালঘুদের তোষণ করেন, আইনভঙ্গকারীদের ধর্ম দেখে শাস্তি নিরূপণ করেন। তার রাজ্যে হিন্দুদের সুরক্ষা বারবার বিঘ্নিত হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পশ্চিমবঙ্গ পরিস্থিতি নিয়ে এমনই হাজারও অভিযোগ তোলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি। তৃণমূল মাঝেমধ্যে বিজেপির ওইসব অভিযোগের জবাবও দেয়।
এবার পশ্চিমবঙ্গের দক্ষিণেশ্বর মন্দিরের লাইট অ্যান্ড সাউন্ডের উদ্বোধনী অনুষ্ঠানে বিজেপিকে মোক্ষম জবাব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘হিন্দু ধর্মকে উগ্ররূপে প্রকাশ করা দল হচ্ছে বিজেপি। অনেকে বলে আমি নাকি নমাজ পড়ি। আমি নমাজ পড়ি না। ইফতারে যাই। রোজা অর্থাৎ দিনভর উপবাসের পর তা ভাঙার সময়ে ওদের সঙ্গে আমি থাকি। এটা তো সর্বধর্ম সমন্বয়। এটা ধর্মীয় রীতি নয়। যে কোনও ধর্মের মানুষই এতে অংশ নিতে পারেন।’
মমতা বলেন, হিন্দু ধর্ম নিয়ে বিজেপি নেতৃত্ব বারবারই পশ্চিমবঙ্গ রাজ্য সরকারকে আক্রমণ করেছে। কিন্তু বিজেপির জানা দরকার যে, হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান কেউই অশান্তি করে না। যারা এসব করে, তাদের মাথায় আছে জঞ্জাল।
তিনি বলেন, আমি সর্বধর্ম সমন্বয়ে বিশ্বাসী। সব ধর্মকে সম্মান করি। আমি ইফতারে গেলে সমালোচনা হয়। কিন্তু যখন মন্দিরের কাজের জন্য টাকা দিই, তখন তো প্রশ্ন ওঠে না। সূত্র : জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ