Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে পাঁচ হাজারি ক্লাবে তামিম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ১২:১২ এএম

ওয়েস্ট ইন্ডিজ সফরে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইংসে ব্যর্থ বাংলাদেশ। তবে এই টেস্টে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে নতুন মাইলফলকটা ছুঁয়েছেন তামিম ইকবাল। অর্থাত মুশফিকুর রহিমর রহিমের পর তামিম করলেন পাঁচ হাজার রান।

রেকর্ড গড়তে তামিমের প্রয়োজন ছিল মাত্র ১৯ রান। অবশেষে অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছুঁলেন কাঙ্ক্ষিত মাইফলক। নিউজিল্যান্ডের বিপক্ষে ২০০৮ সালে টেস্ট অভিষেক হয়েছিল তামিমের। আজকের আগে খেলা ৬৭ ম্যাচের ১২৮ ইনিংসে ১০টি সেঞ্চুরি ও ৩১টি হাফ-সেঞ্চুরিতে ৪৯৮১ রান করেছেন তিনি।

মুশফিক-তামিমের পর বাংলাদেশের পক্ষে টেস্টে তৃতীয় সর্বোচ্চ রান সাকিব আল হাসানের। ৬০ টেস্টের ১১০ ইনিংসে ৪০৫৫ রান করেছেন এই অলরাউন্ডার।

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ১০৫ রানের ইনিংস খেলার পথে পাঁচ হাজারি ক্লাবে ঢুকেন মুশফিক। মাইলফলক স্পর্শ করতে তার দরকার ছিল ৬৮ রান। বাংলাদেশের পক্ষে টেস্টে সর্বোচ্চ রান এখন মুশফিকের। ৮১ ম্যাচের ১৪৯ ইনিংসে আটটি সেঞ্চুরি ও ২৫টি হাফ-সেঞ্চুরিতে ৫০৩৭ রানের মালিক তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ