Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাবি সিনেটে এক্সপাঞ্জ ‘‘বাংলাদেশ জিন্দাবাদ’’

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ১০:০৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক সিনেট অধিবেশনে "বাংলাদেশ জিন্দাবাদ" শব্দদ্বয় এক্সপাঞ্জ করা হয়েছে। এক সিনেট সদস্যের প্রতিবাদে এমন বক্তব্য এক্সপাঞ্জ করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ও সিনেটের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আখতারুজ্জামান।

আজ বৃহস্পতিবার (১৬জুন) অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক সিনেট অধিবেশন। এতে বক্তব্য রেখেছেন বিএনপি-জামায়াত ও আওয়ামী লীগপন্থী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন সাদা দল ও নীল দলের শিক্ষকবৃন্দ। সাদা দল প্যানেলে নির্বাচিত শিক্ষক প্রতিনিধি প্রফেসর ড.এবিএম ওবায়দুল ইসলাম তাঁর বক্তব্যের শেষে "বাংলাদেশ জিন্দাবাদ" বলে বক্তব্য শেষ করেন। অধিবেশনের শেষের দিকে পয়েন্ট অফ অর্ডারে তাঁর এই মন্তব্যের প্রতিবাদ করেন নীল দল প্যানেল থেকে নির্বাচিত শিক্ষক প্রতিনিধি ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের প্রফেসর আবু জাফর মো. শফিউল আলম ভূঁইয়া। তাৎক্ষণিকভাবে নীল দলের বাকি সদস্যরাও সম্মতি জ্ঞাপন করেন।

ফলশ্রুতিতে এবিএম ওবায়দুল ইসলামের এই বক্তব্য এক্সপাঞ্জ (বাতিল) করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো.আখতারুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ