Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালীগঞ্জে মর্টার শেল উদ্ধার

নিস্ক্রিয় করতে সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ১২:০০ এএম

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার ঈশ্বরবা গ্রামের মাঠে পাকিস্তানি আমলের একটি মর্টার শেল উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে যশোর সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছে বোমাটি নিস্ক্রিয় করে। ইউনিটের নেতৃত্ব দেন ৫৫ পদাতিক ডিভিশনের মেজর আরিফুর রহমান। গত বুধবার ওই মাঠে জমি খননের সময় মর্টার শেলটি উঠে আসে। স্থানীয়দের ধারনা স্বাধীনতা যুদ্ধের সময় ফেলে যাওয়া মর্টার শেল এটি। কালের বিবর্তনে মর্টার শেলটি মাটির নিচে ঢাকা পড়ে যায়।

জমির মালিক কাদের হোসেন জানান, গত বুধবার সকালে আমার জমি খননের সময় মর্টার শেলটি উঠে আসে। এরপর পুলিশে খবর দিলে তারা নিয়ন্ত্রণে নেয়। একদিন পর গতকাল বৃহস্পতিবার সেনাবাহিনীর সদস্যরা এসে শেলটি নিস্ক্রিয় করে।

কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্লা জানান, গত বুধবার স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এরপর বিষয়টি ঝুঁকিপূর্ণ হওয়ায় উদ্ধার না করে পাহারা দিয়ে রাখা হয় এবং সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিটে খবর দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালীগঞ্জে মর্টার শেল উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ