Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ১১:৪৩ এএম | আপডেট : ১১:৫৪ এএম, ১৬ জুন, ২০২২

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে রাতে মাঠে নামছে বাংলাদেশ। উইন্ডিজের মধ্যকার টেস্ট দিয়ে শুরু হচ্ছে সাবিকের নতুন যাত্রা। অ্যান্টিগায় সিরিজের প্রথম ম্যাচে রাত ৮টায় মাঠে নামবে সফরকারীরা।

‘নতুন’ করে দায়িত্ব পেয়ে প্রথমবার প্রেস কনফারেন্সে মুখোমুখি হয়ে ‘নতুন’ শুরুর বার্তা দিয়েল সাকিব নিজে। সাকিব বলেছেন, ‘টেস্টে সাম্প্রতিক সময়ে ভালো খেলিনি। এখন সুযোগ সবাইকে ভুল প্রমাণ করার। আমরা আসলেই ভালো করতে পারি। এ ম্যাচে ভালো করতে পারলে সিরিজের জন্য ভালো শুরু হবে।’

উইন্ডিজ বেশ পছন্দের জায়গা সাকিবের ২০০৯ সালের সফরে মাশরাফি বিন মুর্তজা ইনজুরিতে পড়ার পর তার অধিনায়ত্বেই প্রথম দেশের বাইরে টেস্ট সিরিজ জয়ের ইতিহাস লেখে বাংলাদেশ দল। অর্জনের সঙ্গে অবশ্য তিক্ততাও আছে।


সবশেষ ২০১৮ যালে যখন ক্যারিবীয় দ্বীপপুঞ্জে সফর করেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। সেই সফরে টেস্টে নাস্তানাবুদ হতে হয়েছিল বাংলাদেশকে। এবারের সিরিজের প্রথম টেস্টের ভেন্যু অ্যান্টিগায় সেবার ৪৩ রানে গুটিয়ে যাওয়ার বিব্রতকর পরিস্থিতিতে পড়েছিল সাকিবের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ