Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওয়েস্টার্ন এশিয়ান ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ১২:০১ এএম

মালদ্বীপের ইউকুলহাস দ্বীপে ওয়েস্টার্ন এশিয়ান ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপের অনুর্ধ্ব-৮,১০,১২,১৪,১৬ ও ১৮ বছর ওপেন ও বালিকা বিভাগের খেলা শুরু হবে আজ থেকে। বাংলাদেশের ১৪ জন দাবাড়– খেলবেন এই টুর্নামেন্টে। এ উপলক্ষে ১৮ সদস্যের বাংলাদেশ দাবা দল গতকাল ঢাকা থেকে রওয়ানা হয়ে এখন মালদ্বীপে অবস্থান করছে। দলের কর্মকর্তারা হলেন- বিশ^ দাবা সংস্থার (ফিদে) জোন ৩.২ এর প্রেসিডেন্ট ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু, কার্যনির্বাহী সদস্য মাহমুদা হক চৌধুরী মলি, ফিদে বিচারক মো. সাইফুল ইসলাম এবং দাবাড়–রা হচ্ছেন- ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়, মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম (ওপেন অনুর্ধ্ব-১৮), কাজী জারিন তাসনিম (বালিকা অনুর্ধ্ব-১৮), মোহাম্মদ সাকের উল্লাহ (ওপেন অনুর্ধ্ব-১৬), জান্নাতুল ফেরদৌসী (বালিকা অনুর্ধ্ব-১৬), মো. সাজিদুল হক, সৈয়দ রিদওয়ান (ওপেন অনুর্ধ্ব-১৪), ইশরাত জাহান দিবা (বালিকা অনুর্ধ্ব-১৪), সাকলাইন মোস্তফা সাজিদ (ওপেন অনুর্ধ্ব-১২), আইয়ান রহমান (ওপেন অনুর্ধ্ব-১০), ওয়ারসিয়া খুশবু (বালিকা অনুর্ধ্ব-১০) এবং রাইয়ান রশিদ মুগ্ধ, সাফায়েত কিবরিয়া (ওপেন অনুর্ধ্ব-৮)।
চ্যাম্পিয়নশিপের খেলা হবে স্ট্যান্ডার্ড, র‌্যাপিড ও বিøডজ এই তিন পদ্ধতিতে। টুর্নামেন্টের বিজয়ীরা পাবেন স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জপদক।
এশিয়ান দাবা ফেডারেশন এই টুর্নামেন্টে প্রধান বিচারকের দায়িত্ব দিয়েছে বাংলাদেশের আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদকে। তিনি মঙ্গলবার মালদ্বীপ পৌঁছেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ