Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বের ক্ষুদ্রতম পদত্যাগপত্র!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ১২:০১ এএম

এক কথায় উত্তর ইদানীং বেশ জনপ্রিয়। এবার টুইটারে খোঁজ দিল তিন শব্দের পদত্যাগপত্রের। সম্বোধন আর বিদায় সম্ভাষণের মাঝে মাত্র তিনটি শব্দ। সেই তিনটি শব্দেই চাকরি থেকে পদত্যাগ করার যাবতীয় বক্তব্য শুরু এবং শেষও হয়ে গেছে!

নেটিজেনরা তিনটি শব্দের পদত্যাগপত্র দেখে অবাক তো হয়েছেনই, একই সঙ্গে অল্প কথায় সসম্মানে বসকে বিদায় জানানোর উপায় খুঁজে পেয়ে আপ্লুতও হয়েছেন। ওই পদত্যাগপত্রে ঊর্ধ্বতনকে ‘ডিয়ার স্যর’ বলে সম্বোধন করার পর, চিঠির বিষয়ের নীচে শুধু লেখা ‘বাই বাই স্যর’। তারপর বিদায় সম্ভাষণ এবং স্বাক্ষর। এটুকুই।
কর্মক্ষেত্রের ভাল বা খারাপ অভিজ্ঞতার ব্যাখ্যা নেই। চাকরি ছাড়ার কারণ নেই। নেই কৃতজ্ঞতা জানানোর ধূমও। ‘ছোট এবং মিষ্টি’ ছবিটি টুইটারে দিয়ে বিবরণে লিখেছেন কাবেরী নামের এক ব্যবহারকারী।

সেই ছবি ইন্টারনেটে আসতেই ভাইরাল হয়ে গেছে। অনেকেই এই ধরনের ছোট পদত্যাগপত্র পাওয়া এবং দেওয়ার অভিজ্ঞতাও শেয়ার করেছেন। তবে দেখা গেছে, তাদের কোনওটিই এই পদত্যাগপত্রটিকে দৈর্ঘ্যে টেক্কা দিতে পারেনি। সূত্র : ইন্ডিয়া টাইমস, ইন্ডিয়া টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ