Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমি ধর্ষিতা, বিচার চাই!

হাইকোর্টে দাঁড়িয়ে বললেন কিশোরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ১২:০১ এএম

হাইকোর্টে দাঁড়িয়ে কিশোরী বললেন, আমি ধর্ষিতা। এই কিশোরী নীলফামারি থেকে তার মায়ের সঙ্গে হাইকোর্টে এসেছেন ধর্ষকের বিচার চাইতে। তিনি বলেছেন, আমি ধর্ষণের শিকার। আমরা গরিব মানুষ, টাকা পয়সা নাই। আমি উচ্চ আদালতের কাছে বিচার চাই।

গতকাল বুধবার সকালে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম এবং বিচারপতি সাহেদ নূর উদদীনের ডিভিশন বেঞ্চে তিনি এ বিচার দাবি করেন। সকালে আদালতের বিচারিক কার্যক্রম শুরু হলে ওই কিশোরী তার মাকে নিয়ে ডায়াসের সামনে গিয়ে দাঁড়ান। এ সময় আদালত তার কাছে জানতে চান কী হয়েছে? আপনি কে? আপনি কী বলতে চান? আপনার সঙ্গে উনি কে?

তখন ওই কিশোরী হাইকোর্টকে নিজের পরিচয় দেন। বলেন, আমার বয়স ১৫ বছর। উনি আমার মা। আমি ধর্ষণের শিকার। একজন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) সদস্য আমাকে ধর্ষণ করেছে। কিন্তু নীলফামারীর আদালত তাকে খালাস দিয়ে দিয়েছেন। আমরা গরিব মানুষ, আমাদের টাকা পয়সা নাই। আমরা আপনার কাছে বিচার চাই।

এসময় আদালত ওই কিশোরীর কাছে জানতে চান যে, তার কাছে কোনো কাগজপত্র আছে কি-না? ওই কিশোরী মামলার কাগজ আছে বললে আদালত উপস্থিত আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, এখানে লিগ্যাল এইডের কোনো আইনজীবী আছেন? তখন আদালতে উপস্থিত থাকা লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী অ্যাডভোকেট বদরুন নাহার দাঁড়ালে তাকে ওই কিশোরীর মামলাটি সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের মাধ্যমে নিতে নির্দেশ দেন।
পরে অ্যাডভোকেট বদরুন নাহার সাংবাদিকদের বলেন, লিগ্যাল এইড থেকে কিশোরীর পক্ষে আপিল করার প্রস্তুতি নিচ্ছি। আশা করছি, আগামী রোববার আপিল দায়ের করতে পারব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ