Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুর্দান্ত জয়ে চট্টগ্রাম পর্ব শেষ চিটাগাংয়ের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : চট্টগ্রাম পর্বে এটিই ছিল স্বাগতিকদের শেষ ম্যাচ। ম্যাচ শুরু হওয়ার আগে তাই তামীম ইকবাল বলেছিলেনÑ এই ম্যাচটি চট্টগ্রামের দর্শকদের জন্যে। বরিশাল বুলসের বিপক্ষে ৭৮ রানের বিশাল জয় দিয়ে কথা রেখেছেন চিটাগাং ভাইকিংসের অধিনায়ক।
চট্টগ্রামের দেওয়া ১৮৬ রানের লক্ষ্যে খুজেই পাওয়া যাইনি মুশফিকুর রহিমের দলকে। দলীয় ১২ রানে ৪ উইকেট হারানো বরিশাল ৩৯ রানে হারায় ৭ উইকেট! অষ্টম উইকেট তাইজুল-এনামুলের ৪২ রানের জুটি চট্টগ্রামের জয়ের প্রতিক্ষাই বাড়িয়েছে মাত্র। শেষ পর্যন্ত ৩৭ বলে ৪২ রানে অপরাজিত ছিলেন খুলনায় জন্ম নেওয়া এই ব্যাটসম্যান। বরিশাল অলআইট ১০৭ রানে। এই পর্বে আর ম্যাচসেরা না হলেও মাত্র ১৬ রানে ৩ উইকেট নিয়ে ঠিকই পার্শনায়কের ভুমিকায় মোহাম্মাদ নবী। ২টি কওে উইকেট নেন তাসকিন আহমেদ ও সুবাশিস রয়ও।
এর আগে চট্টগ্রাম ইনিংসের শুরুতে ছিল ডুয়াইন স্মিথ ও শেষে ছিল শোয়েব মালিক ঝড়। ঢাকা পর্বে মন্থও গতিতে ব্যাটিং করার জন্য সমালোচিত স্মিথ এদিন শুরু থেকেই ছিলেন মারকুটে ভঙ্গিমায়। ষোলতম ওভারে সাজঘওে ফেরার আগে ৪৯ বলে ৬ বাউন্ডারি ও ৩ ওভারবাউন্ডারিতে করেন ৬৯ রান। মোয়েব মালিকের ব্যাট ছিল আরো ভয়ঙ্কর। মাত্র ৩০ বলে ৯ চার ও ২ ছয়ে ৬৩ রান আসে পাকিস্তান অলরাউন্ডারের ব্যাট থেকে, স্ট্রাইক রেট ২১০! ঘরের মাঠে তামীম অবশ্য তেমন কিছু করতে পারেননি, ফিরেছেন ১৯ বলে ১৯ রান করে। তবে স্মিথের সাথে মাত্র ৫.৪ ওভারে ৪৩ রানের উড়ন্ত জুটি গড়ে অবদান রাখেন দেশসেরা ব্যাটসম্যান।


সংক্ষিপ্ত স্কোর
চিটাগাং ভাইকিংস: ২০ ওভারে ১৮৫/৫ (তামিম ১৯, স্মিথ ৬৯, এনামুল ১১, মালিক ৬৩, নবি ৪, জহুরুল ৭*; তাইজুল ০/৩৮, আবু হায়দার ০/৩৭, কামরুল রাব্বি ২/২৯, এমরিট ১/৪১, পেরেরা ২/৩৭)।
বরিশাল বুলস: ১৮.৪ এভারে ১০৭ (মালান ৫, নাদিফ ৪, শাহরিয়ার ১, মুশফিক ১৯, মেন্ডিস ১, এমরিট ৬, পেরেরা ০, এনামুল ৪২*, তাইজুল ১২, আবু হায়দার ৯, রাব্বি ৪; শুভাশীষ ২/১৬, নবি ৩/১৬, সাকলাইন ০/১৬, তাসকিন ২/২০, মালিক ১/১৫, ইমরান ১/২৪ )।
ফল: চিটাগাং ভাইকিংস ৭৮ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: শোয়েব মালিক (চিটাগাং)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ