Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ১১ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ১২:০৩ এএম

চট্টগ্রাম, নোয়াখালী, ফেনী, নীলফামারী ও জামালপুর আলাদা সড়ক দুর্ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে গতকাল পৃথক দুইটি সড়ক দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। নগরীর পাহাড়তলী এলাকায় একটি কাভার্ডভ্যান ও মোটরসাইকেলের সংঘর্ষে দুইজন এবং জেলার লোহাগাড়ায় মোটরসাইকেল, সিএনজি অটোরিকশা ও ডাম্পার ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে দুই জন মারা যান।

পুলিশ জানায়, দুপুর দেড়টার দিকে নগরীর সরাইপাড়া এলাকার কলকা ফিলিং স্টেশনের সামনে কাভার্ডভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই তরুণের মৃত্যু হয়। তবে তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি। লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানিয়েছেন, দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পুটিবিলা ইউনিয়নের দরবেশহাট ডিসি সড়কের নুরুল হক চেয়ারম্যানের ঘাটায় মোটরসাইকেল, সিএনজি অটোরিকশা ও ডাম্পার ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- মোহাম্মদ তৌহিদ এবং মরিয়ম জান্নাত নামে আট বছর বয়সী এক শিশু। একই দুর্ঘটনায় আরও চারজন আহত হয়েছেন।

নোয়াখালী ব্যুরো জানান, কবিরহাট উপজেলায় সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় এক গৃহবধূর মৃত্যু হয়েছে। নিহত গৃহবধূ বিবি কুলসুম রিনা উপজেলার ২ নং সুন্দলপুর ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের উত্তর সুন্দলপুর গ্রামের লমি হাজী বাড়ির রফিক উল্যার স্ত্রী। গতকাল উপজেলার কবিরহাট টু সোনাপুর সড়কের বাড়ি পুকুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল সকালের দিকে গৃহবধূ রিনা রাস্তা পার হওয়ার সময় কবিরহাট টু সোনাপুর সড়কের বাড়ি পুকুর নামক স্থানে বেপরোয়া গতির সিএনজি চালিত অটোরিকশার ধাক্কায় মাথায় গুরুত্বর আঘাত পায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

ফেনী জেলা সংবাদদাতা জানান, ফেনীতে বাস-সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। গতকাল সকালে ফেনী-সোনাগাজী আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, ফেনীর মহিপাল থেকে ছেড়ে আসা সোনাগাজী কাজীরহাটগামী একটি বাস সদর উপজেলার গোবিন্দপুর চালতাতলী নামক স্থানে পৌঁছলে বাসের সামনের চাকা পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেনী গামী সিএনজিচালিত অটোরিকশার ওপর উঠে গেলে মুহূর্তেই সিএনজি ধুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলে স্থানীয়রা সিএনজিতে থাকা মাদরাসা ছাত্রী উম্মে হাবীবা পারভিনকে আহত অবস্থায় উদ্ধার করতে পারলেও ড্রাইভার নুরেরজ্জামান গাড়িতে আটকা পড়েন। স্থানীয়রা চেষ্টা করেও তাকে বাহির করতে না পেরে ফেনী ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে এসে নুরেরজ্জামানকে মৃত অবস্থায় গাড়ি থেকে বের করেন। নুরেরজ্জামান সদর উপজেলার উত্তর ধলিয়া বাগেরহাট এলাকার বাসিন্দা। এদিকে সিএনজিতে থাকা গুরুতর আহত উম্মে হাবীবাকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তার তার অবস্থার সঙ্কটাপন্ন দেখে তাকে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে চট্টগ্রাম নেওয়ার পথে সীতাকুণ্ডে পৌঁছলে সেখানে মারা যায়। পারভিন গোবিন্দপুর গ্রামের মিঝি বাড়ির মিজানুর রহমানের কন্যা।

নীলফামারী জেলা সংবাদদাতা জানান, নীলফামারীতে পৃথক সড়ক দুর্ঘটনায় আবু সাঈদ ও আবদার আলী নুলু নামে দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল নীলফামারী-সৈয়দপুর সড়কের উত্তরা ইপিজেড এলাকায় ট্রাকের সাথে মোটরসাইকেলের ধাক্কা লাগলে ঘটনাস্থলে মারা যান আবু সাঈদ এবং কিশোরগঞ্জে মোটর সাইকেলের ধাক্কায় আহত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকালে আবদার আলী নুলু নামে এক পথচারীর মৃত্যু হয়। জানা যায়, নিহত আবু সাঈদ সদর উপজেলার সোনারায় ইউনিয়নের উত্তর মুশরত কুখাপাড়া এলাকার শমসের আলীর ছেলে এবং আহত নাজমুল একই ইউনিয়নের জয়চন্ডি কবিরাজপাড়া এলাকার আব্দুল হামিদ সরকারের ছেলে। অপরদিকে কিশোরগঞ্জে নিহত আবদার আলী নুলু পুটিমারী ইউনিয়নের মন্থনা গ্রামে মৃত. খোকা মামুদের ছেলে।

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা জানান, জামালপুরের সরিষাবাড়ীতে মোটরসাইকেল দুর্ঘটনায় ফকির এবং রাসেল নামে দুই চাচাতো ভাইয়ের মৃত্যু হয়েছে। গতকাল উপজেলার ভাটারা ইউনিয়নের ভাটারা স্কুল অ্যান্ড কলেজের পেছনের রাস্তায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ফকির ওই ইউনিয়নের বয়সিং উত্তরপাড়া গ্রামের সুলতান মাহমুদের ছেলে ও ভাটারা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। অপর নিহত রাসেল একই এলাকার হেলাল উদ্দিনের ছেলে ও ভাটারা স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ