Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পচা বাসি খাবার রাখার দায়ে ৩ রেস্টুরেন্টকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পচা বাসি খাবার ও ফ্রিজারে বিভিন্ন খাবার একসঙ্গে রাখার অপরাধে রাজধানীর উত্তরা এলাকার হিমালয়, বৈশাখী ও মনোলোভা রেস্টুরেন্টকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুর-ই-মওলা গতকাল গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে দৈনিক ইনকিলাববে এ তথ্য জানান।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে রাজধানীর উত্তরা এলাকার বিভিন্ন স্থানে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে পঁচা খাবার রাখা, একই ফ্রিজারে বিভিন্ন খাবার একসঙ্গে রাখা, অস্বাস্থ্যকর রান্নাঘর, কর্মচারীদের ফিটনেস সনদ না থাকা এবং লেবেলে উল্লিখিত মূল্যের চেয়ে বেশি মূল্যে পণ্য বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের অধীনে যথাক্রমে হিমালয় রেস্টুরেন্টকে ৪০ হাজার, বৈশাখী রেস্টুরেন্টকে ৫০ হাজার ও মনোলোভা রেস্টুরেন্টকে ৬০ হাজার টাকা জরিমানা করে। একইসঙ্গে এদের বিরুদ্ধে ৩ টি মামলাও করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ