Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইরানের সঙ্গে বাণিজ্যের ক্ষেত্রে বাধা দূর করবে পাকিস্তান : বিলাওয়াল ভুট্টো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ১০:৪৬ পিএম

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি বলেছেন, ইসলামাবাদ ও তেহরান ঐতিহাসিকভাবে ভালোবাসার বন্ধনে আবদ্ধ। তিনি আজ (মঙ্গলবার) তেহরানে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ানের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন। তিনি আরও বলেন, ইরানের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক আরও জোরদার হওয়া জরুরি এবং নতুন সরকার দ্বিপক্ষীয় বাণিজ্যিক ক্ষেত্রে বিদ্যমান বাধাগুলো দূর করতে বদ্ধপরিকর। -পার্সটুডে

আফগানিস্তান হচ্ছে ইরান ও পাকিস্তান-এই উভয় দেশের প্রতিবেশী। প্রতিবেশী আফগানিস্তানের বর্তমান পরিস্থিতির বিষয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, ইরানি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এই বিষয়ে আলোচনা হয়েছে। দুই দেশই আফগানিস্তানে সব দল ও গোষ্ঠীর অংশগ্রহণে সরকার গঠনের আহ্বান জানায়।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আজ একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন প্রতিনিধিদল নিয়ে ইরান সফরে এসেছেন। আগামীকাল তিনি মাশহাদে ইমাম রেজা (আ.)'র মাজার জিয়ারত করবেন বলে কথা রয়েছে। পাকিস্তানে নতুন সরকার গঠিত হওয়ার পর এই প্রথম দেশটির কোনো বড় কর্মকর্তা ইরান সফরে এলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ