Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

১৬ বলেই জয়!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০০ এএম

বল হাতে আলো ছড়ালেন ফারিহা তৃষ্ণা ও তাহিন তাহেরা। তাদের দুর্দান্ত বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ল মিরপুর প্রমীলা ক্রিকেট ক্লাব। গুঁড়িয়ে গেল পঞ্চাশের আগেই। ছোট লক্ষ্য তাড়ায় কোনো উইকেট না হারিয়েই তৃতীয় ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমি। গতপরশু মেয়েদের ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে ১০ উইকেটে জিতেছে কেরানীগঞ্জ। প্রতিপক্ষকে ৩২ রানে গুটিয়ে দিয়ে তারা জয় তুলে নেয় ২.৪ ওভারেই। মিরপুর প্রমীলাকে ধসিয়ে দেওয়া পেসার তৃষ্ণা ৯ রান দিয়ে নেন ৪ উইকেট। তাহিনের শিকারও চারটি, ¯্রফে ৫ রান দিয়ে। পরে ১২ রানে অপরাজিত থেকে তিনিই জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় মিরপুর প্রমীলা। তাদের হয়ে দুই অঙ্কের ঘরে যেতে পারেননি কোনো ব্যাটার। ৫ রানও পার করতে পারেননি কেউ। তাদের ইনিংসে সর্বোচ্চ ১৪ রান এসেছে অতিরিক্ত থেকে। তা না হলে ২০ রানও পার করা হতো না দলটির। রান তাড়ায় আগ্রাসী শুরু করেন গজালা নাজ ও তাহিন। এক ছক্কা ও ২ চারে ৮ বলে ১৭ রান করেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাজ। ২ চারে ৮ বলে তাহিন করেন ১২।
একই দিন বিকেএসপির এক নম্বর মাঠে ইন্দিরা রোডকে ৭ উইকেটে হারিয়েছে বিকেএসপি। প্রতিপক্ষের ৯৫ রান তারা পেরিয়ে যায় ১৯ ওভারেই। ১৮ রান দিয়ে ৪ উইকেট নেওয়া রাবেয়া খান জেতেন ম্যাচ সেরার পুরস্কার। এছাড়া তিন নম্বর মাঠে বাংলাদেশ আনসার অ্যান্ড ভিডিপিকে ৭ উইকেটে হারিয়েছে সিটি ক্লাব। ১২৫ রানের লক্ষ্য তাড়ায় তারা জয়ের বন্দরে পৌঁছে যায় ১৩৪ বল বাকি থাকতে। ২ ছক্কা ও ৭ চারে ৫৮ রানের ইনিংস খেলে ওপেনার রুবাইয়া হায়দার ঝিলিক জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ