Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রায় একযুগ পর টেনিসের নির্বাচন!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ৭:৫১ পিএম

অবশেষে প্রায় একযুগ পর অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ টেনিস ফেডারেশনের বহুল কাঙ্খিত নির্বাচন। যে কারণে নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মাঝে একটু বেশিই তোড়জোড়। টেনিস ফেডারেশনের নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার ছিল মনোনয়ন পত্র জমা দেওয়ার দিন। এদিন জাতীয় ক্রীড়া পরিষদে (এনএসসি) ২৫ পদের বিপরীতে ৩৫টি মনোনয়ন পত্র জমা পড়েছে। যার মধ্যে সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদে দুটি, পাঁচ সহ-সভাপতি পদে ৭টি, এক কোষাধক্ষ্যের বিপরীতে দু’টি, দুই যুগ্ম সম্পাদকের বিপরীতে চারটি এবং ১৬ নির্বাহী সদস্যের বিপরীতে ২০টি মনোনয়নপত্র জমা পড়েছে।

বাংলাদেশের টনিস অঙ্গণে সাধারণ সম্পাদক পদে এতোদিন আলোচনায় ছিলেন আবু সাঈদ মোহাম্মদ হায়দার ও মোহাম্মদ আলী দ্বীন। তবে এ দুইজন একটি প্যানেলেই নির্বাচন করছেন। সেই প্যানেলে সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন এএসএম হায়দার এবং সহ-সভাপতি প্রার্থী মোহাম্মদ আলী দ্বীন। হায়দারের বিপক্ষে জমা দেয়া সাধারণ সম্পাদক প্রার্থী কিশোরগঞ্জ টেনিস ক্লাবের অ্যাডভোকেট মো. শাহজাহান। ২৫ জনের নির্বাহী কমিটিতে পূর্ণাঙ্গ প্যানেলই দিয়েছে আলী দ্বীন-হায়দার পরিষদ। এই প্যানেলের বাইওে থেকে সহ-সভাপতি পদে নির্বাচন করছেন এনএসসির এবং টেনিস ফেডারেশনের সাবেক সচিব মাসুদ করিম। তিনি পটুয়াখালী টেনিস ক্লাবের কাউন্সিলর হিসেবে নির্বাচনে লড়ছেন। হায়দার প্যানেলের বাইরে মনোনয়নপত্র জমা পড়েছে দশটি। টেনিসের নির্বাচনে নতুন মুখ সাবেক তারকা সাঁতারু লায়লা নূর। জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত এই সাঁতারু এনএসসির কোটায় কাউন্সিলর হয়েছেন। তিনি সহ-সভাপতি ও যুগ্ম সম্পাদক দুই পদেই মনোনয়ন জমা দিয়েছেন। সাবেক তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম আগে থেকেই টেনিসের সঙ্গে যুক্ত। তিনি হায়দারের প্যানেলভুক্ত হয়ে সদস্য পদে নির্বাচন করছেন। ২০ জুন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ২৬ জুন হবে ভোটযুক্ত। এই যুদ্ধে ৯৫ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে আগামী চার বছরের জন্য বাংলাদেশ টেনিস ফেডারেশনের নতুন কার্যনির্বাহী কমিটি নির্বাচিত করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ