Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের তামিলনাড়ুতে রথ উল্টে ২ জনের মৃত্যু, আহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ৬:২১ পিএম

ভারতের তামিলনাড়ু রাজ্যের একটি জনপ্রিয় মন্দিরে একটি বিশাল রথ উল্টে গিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দশ জন। এ নিয়ে শোক প্রকাশ করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী এমকে স্টালিন। তিনি নিহতদের পরিবারকে পাঁচ লক্ষ রূপি করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন। এ খবর দিয়েছে হিন্দুস্তান টাইমস।
খবরে জানানো হয়, বৈকাশী উৎসবের অংশ হিসেবে কালীয়াম্মান মন্দিরের বিশাল ওই রথটিকে রাস্তায় বের করা হয়েছিল। মন্দিরের কাছাকাছি গুরুত্বপূর্ণ রাস্তার চারপাশে এই রথটি ঘোরানোর সময়ই এই দূর্ঘটনা ঘটে। এ নিয়ে পুলিশের এক সিনিয়র কর্মকর্তা জানান, রথটি হঠাৎ উল্টে যায় এবং রথের কাঠের চাকার নিচে আটকা পড়া দু’জন লোক মারা যায়। যারা রথ টানছিলেন এবং মিছিল দেখছিলেন তারা অবিলম্বে রথের নিচে আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করেন বলে জানান তিনি। তবে আঘাত গুরুতর হওয়ায় তাদের আর বাঁচানো সম্ভব হয়নি। মৃতদের নাম সি মনোহরন (৫৭) এবং জি সারাভানন (৫০)।
এদিকে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন।
চেন্নাইতে এক বিবৃতিতে তিনি বলেন, দুর্ঘটনায় দশজন আহত হয়েছেন এবং ধর্মপুরী সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত ব্যক্তিদের জন্য প্রত্যেকে ৫০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী স্টালিন। সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ