Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টাইব্রেকারে জিতে কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ৮:১৪ এএম

টাইব্রেকারে জিতে কাতার বিশ্বকাপে টিকিট পেল অস্ট্রেলিয়া। সোমবার রাতে কাতারের আহমাদ বান আলি স্টেডিয়ামে আন্তঃমহাদেশীয় প্লে-অফে টাইব্রেকারে ৫-৪ গোলে জিতেছে অস্ট্রেলিয়া। টানা পঞ্চম ও সব মিলিয়ে ষষ্ঠবারের মতো ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে খেলবে তারা।

‘ডি’ গ্রুপে তাদের প্রতিপক্ষ শিরোপাধারী ফ্রান্স, ডেনমার্ক ও তিউনিসিয়া। খেলার নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত ৩০ মিনিটে গোলের দেখা পায়নি কোনো দলই। এরপর ম‍্যাচ টাইব্রেকারে গড়ালে প্রথম শটেই গোল করতে ব‍্যর্থ হন অস্ট্রেলিয়ার মার্টিন বয়েল। তবে পরের পাঁচটি শটেই ঠিকানা খুঁজে পায় তারা।

পেরুর তৃতীয় শটে গোল পাননি ডিফেন্ডার লুইস আদভিনকুলা। তার শটই ঠেকিয়ে দলকে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে নিয়ে যান রেডমেইন। ৩৩ বছর বয়সী এই গোলরক্ষক একজন পেনাল্টি বিশেষজ্ঞ। টানা তিনটি পেনাল্টি ঠেকিয়ে দেওয়ার কীর্তিও আছে তার। সাডেন ডেথে তিনিই গড়ে দিলেন ব‍্যবধান।


লাতিন আমেরিকা ও এশিয়ার বাছাইয়ে পঞ্চম হওয়া দলের প্লে-অফে নির্ধারিত হলো বিশ্বকাপের ৩১তম দল। মঙ্গলবার একই স্টেডিয়ামে শেষ স্থানটির জন‍্য লড়াই করবে কোস্টা রিকা ও নিউ জিল‍্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ