Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোহাম্মদপুর থানার ওসির ওপর হামলা

খতিবসহ গ্রেফতার ১০

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ১২:০১ এএম

রাজধানীর ঢাকা উদ্যান এলাকায় মুসল্লিদের বিক্ষোভের সময় মোহাম্মদপুর থানার ওসি আবুল কালাম আজাদের ওপর হামলার ঘটনায় ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে একজন একটি মসজিদের খতিব। হামলার ঘটনার পর আহত অবস্থায় ওসিকে আগারগাঁওয়ের নিউরো সায়েন্সেস হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে হলি ফ্যামিলি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। গত রোববার রাতে ও গতকাল তাদের গ্রেফতার করা হয়েছে।
মোহাম্মদপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) শেখ মো. কামরুজ্জামান জানান, গত শুক্রবার বিকেলে ঢাকা উদ্যান এলাকায় মুসল্লিরা বিক্ষোভ করার জন্য জড়ো হন। এ সময় ওসি আবুল কালাম আজাদ ঘটনাস্থলে গিয়ে বলেন আপনারা শান্তিপূর্ণভাবে মিছিল দ্রুততম সময়ের মধ্যে শেষ করেন। এ কথা বলে চলে আসার পথে পেছন থেকে কয়েকজন যুবক ওসির ওপর হামলা চালায়। এ ঘটনার পর অভিযান চালিয়ে হামলার সঙ্গে জড়িত ও নির্দেশদাতাসহ মোট ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতারদের নাম-পরিচয় জানতে চাইলে তিনি বলেন, গ্রেফতার ১০ জনের মধ্যে একটি মসজিদের খতিব রয়েছেন। খতিবকে জিজ্ঞাসাবাদ করা হবে হামলার ঘটনায় কার ইন্ধন রয়েছে এবং কারা জড়িত। গ্রেফতারদের রিমান্ডের জন্য আদালতে সোপর্দ করা হবে।
হামলায় আহত ওসির শারীরিক অবস্থা সম্পর্কে তিনি বলেন, হামলার ঘটনার পর ওসিকে আগারগাঁওয়ের নিউরো সায়েন্সেস হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে হলি ফ্যামিলি হাসপাতালে প্রেরণ করেন চিকিৎসকরা। তার চোখে এখনো সমস্যা রয়েছে। চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন। গত শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে সাধারণ মুসল্লিরা বিক্ষোভ করার সময় মোহাম্মদপুর থানার ওসি আবুল কালাম আজাদ হামলার শিকার হন।
স্থানীয় সূত্রে জানা গেছে, ভারতে ক্ষমতাসীন বিজেপির কেন্দ্রীয় নেত্রী নূপুর শর্মা মহানবী হজরত মুহাম্মদকে (সা.) অবমাননা করার ঘটনসায় ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের মুসল্লিরা বিক্ষোভ শুরু করেন। এ সময় মোহাম্মদপুর থানার ওসি মুসল্লিদের পাঁচ মিনিট সময় বেঁধে দেন। পাঁচ মিনিট শেষ হওয়ার পর ওসি মুসল্লিদের বিক্ষোভে বাধা দেন; এতেই হামলার শিকার হন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ