Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনুশীলনটা ভালোই হল ইবাদতের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ১২:০১ এএম

১৪০ রানে অপরাজিত থেকে দিন শুরু করা তামিম ছাড়িয়ে গেলেন দেড়শো। দল তিনশো ছাড়ানোর পর ইনিংস ছেড়ে দিল বাংলাদেশ। এরপর তেজনারায়ন চন্দরপল ও জেরেমি সলোজানোর শতরানের জুটিতে শক্ত জবাব দিল স্বাগতিকরা। শেষ বিকেলে ইবাদত হোসেন তিন উইকেট নিয়ে অবশ্য ম্যাচে ফেরালেন বাংলাদেশকে। অ্যান্টিগায় তিন দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন শেষে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের রান ৪ উইকেটে ২০১। বাংলাদেশ থেকে তারা পিছিয়ে ১০৯ রানে। শিবনারয়ন চন্দরপলের ছেলে তেজনারয়ন আউট হন ৫৯ রান করে। ৮৩ রানে ব্যাট করছেন আরেক ওপেনার সলোজানো। তার সঙ্গী অধিনায়ক ইয়ানিক ক্যারিয়াহ ব্যাট করছেন ২১ রান নিয়ে।
গতপরশু রাতে কুলিশ গ্রাউন্ডে ৬ উইকেটে ২৭৪ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। আগের দিনে ৬ রানে অপরাজিত থাকা মোসাদ্দেক হোসেন সৈকত ১৯ রানে গিয়ে থামেন। রেজাউর রহমান রাজাকে নিয়ে আরও কিছুটা সময় ব্যাট করেন তামিম। ছাড়িয়ে দেন দেড়শো। দল ছাড়ায় তিনশো। ২৮৭ বলে ২১ চার, ১ ছক্কায় তামিম ১৬২ করার পর ৩১০ রানে ইনিংস ছেড়ে দেন লিটন দাস।
জবাব দিতে নেমে বাংলাদেশকে হতাশায় পুড়াতে থাকেন দুই ক্যারিবিয়ান ওপেনার। উদ্বোধনী জুটি ভাঙতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয় ৩৫তম ওভার পর্যন্ত। রাজার বলে বোল্ড হয়ে যান ৫৯ করা তেজনারায়ন। দ্বিতীয় উইকেটে আরও ৪৬ রান যোগ করার পর থামেন টেভিন ইমলাক। ইবাদতের বলে এলবিডবিøউ হয়ে ফেরেন তিনি। ঠিক পরের বলেই আলিক আথানজেকেও একইভাবে আউট করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান ইবাদত। খানিক পর অভিজ্ঞ রোস্টন চেজকেও তুলে নেন ইবাদত। পরে ৩৪ রানের জুটিতে দিন পার করেন সলোজানো ও ক্যারিয়াহ।
বাংলাদেশ ১ম ইনিংস : (আগের দিন ২৭৪/৬) ৯৭ ওভারে ৩১০/৭ ডিক্লে. (তামিম ১৬২*, মোসাদ্দেক ১৯; ম্যাকসুইন ১/৫৭, লুইস ২/৪৭, মিন্ডলে ১/২২, চার্লস ১/৫৭, ওয়ারিক্যান ১/৩৪, ক্যারিয়াহ ১/৩১)। উইন্ডিজ প্রেসিডেন্ট একাদশ ১ম ইনিংস : ৬৬ ওভারে ২০১/৪ (চন্দরপল ৫৯, সলোজানো ৮৩*, ইমলাক ২৭, ক্যারিয়াহ ২১*; ইবাদত ৩/৫১, রেজাউর ১/৪৭)। দ্বিতীয় দিন শেষে

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ