Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তামিম অপরাজিত ১৬২, বাংলাদেশের ইনিংস ঘোষণা ৩১০/৭

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১১:১৬ পিএম

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট লড়াইয়ে আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচে একাই শেষ পর্যন্ত লড়লেন তামিম ইকবাল। ১৬২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে রইলেন অপরাজিত। এছাড়া হাফসেঞ্চুরি পেয়েছেন নাজমুল হোসেন শান্ত।

 

বাকিদের কেউই নিজেদের সেভাবে মেলে ধরতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজ বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ৯৭ ওভারে ৭ উইকেটে ৩১০ রান তুলে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ।

 

ম্যাচের প্রথম দিন শেষে ৮২.৫ ওভার শেষে ৬ উইকেটে ২৭৪ রান ছিল টাইগারদের।

 

আগের দিন তামিমের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৪০ রানের জুটি গড়ে শান্ত আউট হন ৯৯ বলে ৫৪ রান করে। এছাড়া মাহমুদুল জয় ০, মুমিনুল হক ০, ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস ৪ ও মেহেদি হাসান মিরাজ আউট হন ৭ রান করে।

 

ইয়াসির আলি রাব্বি ১১ রান নিয়ে আহত অবসরে যান। দিনের খেলা শেষে তামিমের সঙ্গে অপরাজিত ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৬ রান নিয়ে খেলতে নেমে তিনি ১৯ করে আউট হন।

 

নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ৩৫ রান। একের পর এক সঙ্গী হারালেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান তামিম। ২৮৭ বলে ২১ বাউন্ডারি আর ১ ছক্কায় ১৬২ রানের ঝকঝকে এক ইনিংস বেরিয়ে আসে বাঁহাতি এই ওপেনারের উইলো থেকে।



 

Show all comments
  • Ali Hossain ১২ জুন, ২০২২, ২:৫১ পিএম says : 0
    মোসাদ্দেক এবং মুমিনুল চলেনা সোহান ছেলেটাও জাতীয় দলে খেলতে পারেনা। সাব্বির হুসেন এবং ইমরুল কায়েসকে দলে আনা হোক।
    Total Reply(0) Reply
  • Ali Hossain ১২ জুন, ২০২২, ২:৫৭ পিএম says : 0
    মোসাদ্দেক চলেনা একদমি জাতীয় দলে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ