Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সকল দলের অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করুন - বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ৯:৩৫ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী বলেছেন, আল্লাহ তায়ালা মানুষকে সৃষ্টি করেছেন ইবাদত ও খেলাফতের জন্য। তিনি বলেন, নির্বাচন ব্যবস্থার প্রতি মানুষের আস্থা নেই। জনগণ নিরপেক্ষ স্বচ্ছ ও সবার অংশগ্রহণে নির্বাচনের পরিবেশ চায়। তাই সরকার ও নির্বাচন কমিশনকে সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য সকল দলের অংশগ্রহণমূলক নির্বাচন ব্যবস্থা নিশ্চিত করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি আজ শনিবার বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাধারণ পরিষদের কেন্দ্রীয় সাধারণ পরিষদের ৭ম অধিবেশনে উদ্বোধনী বক্তব্যে এসব কথা বলেন।

তিনি সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ সকল কারাবন্দি আলেমদের মুক্তির দাবি জানান। গুলিস্থান কাজী বশির মিলনায়তনে যুগ্মমহাসচিব মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা আব্দুল আজীজ, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা যৌথ পরিচালনায় অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, প্রস্তাবনা পেশ করেন কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল।

তিনি স্বাগত বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. প্রতিষ্ঠাকালীন আমীর মোফাস্সিরে কুরআন মাওলানা আব্দুল গাফ্ফার রহ. সাবেক আমীরে মজলিস প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান রহ. অভিভাবক পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা ওবায়দুল হক রহ. সাবেক এমপি, অভিভাবক পরিষদের সাবেক চেয়ারম্যান শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলী রহ., সাবেক মহাসচিব মাওলানা নিজাম উদ্দীন রহ. যিনি খেলাফত প্রতিষ্ঠার কথা বলতে বলতে ২০১৪ সালে ৫ম অধিবেশনের মঞ্চেই ইন্তেকাল করেন তাদেরসহ মরহুম নেতৃবৃন্দ ও কর্মীদের জন্য দোয়া করেন। যারা খেলাফত প্রতিষ্ঠার কাজ করতে গিয়ে শাহাদাত বরণ করেছেন ও নিজেদের উল্লেখযোগ্য সময় দিয়ে এ কাফেলাকে এ পর্যায়ে নিয়ে এসেছে।

এতে আরো বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, অভিভাবক পরিষদের চেয়ারম্যান মাওলানা রফিকুর রহমান, সদস্য মাওলানা আবুল কালাম, সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমীর মাওলানা আফজালুর রহমান, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা আলী উসমান, মুফতি সাঈদ নূর, যুগ্মমহাসচিব মুফতি শরাফত হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ ফয়সাল, বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামাতুল্লাহ, সহ বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, সহ প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, নির্বাহী সদস্য মাওলানা জসিম উদ্দীন, মাওলানা সামিউর রহমান মুসা, মুফতি হাবীবুর রহমান কাসেমী, মাওলানা সাব্বির আহমদ উসমানী, মাওলানা রুহুল আমীন খান, মাওলানা আনোয়ার আলী, মাওলানা আব্দুন নূর, মাওলানা রেজাউল করীম, ঢাকা মহানগর ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুমিন, যুব মজলিসের কেন্দ্রীয় সদস্য মাওলানা ওলিউল্লাহ, ইসলামী ছাত্র মজলিসের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ খালেদ সাইফুল্লাহ। ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, চাল, ডাল তেলসহ দ্রব্যমূল্য আকাশচুম্বী যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে। অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে বাজার নিয়ন্ত্রণ করছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণে সিন্ডিকেট ভেঙ্গে, সরকারকে কার্যকরী ব্যবস্থা নিতে হবে। সভায় ভারতে মহানবী (সা.) ও আম্মাজান আয়েশা (রা.) সম্পর্কে কুরুচি মন্তব্য করার প্রতিবাদ ও গ্রেফতারের দাবি ১৭ জুন শুক্রবার বাদ জুমা দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মিছিল, কারাবন্দী সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ সকল ইসলামী নেতা কর্মীদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, নিরপেক্ষ গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা এবং ১১৬ জন আলেম,১০০০ মাদরাসার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক অভিযোগকারীদের শাস্তির ব্যবস্থা করার দাবিতে ২৯ জুন প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানে কর্মসূচি ঘোষণা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ