Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জমিয়তুল মোদার্রেছীন বাংলাদেশ রাউজান উপজেলার নির্বাচন কাল শনিবার

উৎসব মূখর পরিবেশ সৃষ্টি, এক মাদ্রাসা থেকে আরেক মাদ্রাসায় প্রার্থীরা ছুটেছেন ভোট প্রার্থনায়

রাউজান (চট্টগ্রাম) সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ১০:০১ পিএম

জমিয়তুল মোদার্রেছীন বাংলাদেশ রাউজান উপজেলার নির্বাচন কাল শনিবার অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে পক্ষকাল যাবৎ উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে উপজেলার প্রতিটি মাদ্রাসা জুড়ে। ত্রী-বার্ষিক নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার ৩৯টি মাদ্রাসার ৫০৯জন ভোটার শনিবার সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত প্রাচীনতম গহিরা এফকে জামেউল উলুম কামিল এম এ মাদ্রাসার ভোট কেন্দ্রে ভোট প্রদান করে তাদের নেতা নির্বাচিত করবেন। নির্বাচন কমিশনার গহিরাএফকে জামেউল উলুম কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ আল্লামা নুরুল মোনাওয়ার চৌধুরী জানান ১৫টি পদের বিপরীতে মোট প্রার্থী ছিলেন ২৫ জন। ইতিমধ্যে সভাপতি, সাধারন সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, হিসাব নিরক্ষক, তথ্য প্রযুক্তি ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে বিনা প্রতিদন্ধিতায় নির্বাচীত হয়েছেন ৫ জন।তাই শনিবারের নির্বাচনে ১০টি পদের বিপরীতে ২০জন প্রার্থী প্রতিদন্ধিতা করবেন। নির্বাচনে লড়বেন সহ সভাপতি পদে ৪ জন, মোহাম্মদ আবুল হাসেম, আবু আহমদ, আল্লামা হাফেজ এটি এম আবদুল হাই, মুহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী। যুগ্ন সাধারন সম্পাদক পদে ২ জন মুহাম্মদ মাহবুবুল আলম ও মোবারক হোসেন। সহ-সাধারণ সম্পাদক পদে ৩ জন, মোহাম্মদ মোরশেদ হোসাইন, মোহাম্মদ ওসমান গণী, মোহাম্মদ সিরাজুল ইসলাম। অর্থ সম্পাদক পদে ২জন মুহাম্মদ আবদুল মান্নান ও মঈন উদ্দিন জিলানী। দপ্তর সম্পাদক পদে ২ জন মুহাম্মদ নাছির উদ্দিন ও মুহাম্মদ এনামুল হক। পাঠ্যঃপাঃ, শিক্ষা ও শিক্ষক কল্যান সম্পাদক পদে ৩ জন শায়ের মুহাম্মদ ছালামত উল্লাহ রেযা, সৈয়দ মুহাম্মদ আবদুল্লাহ, মুহাম্মদ শওকত হোসাইন। নির্বাহী সদস্যপদ ২টির জন্য ৪ জন, মুহাম্মদ মকছুদুর রহমান, মুহাম্মদ মিছবাহ উদ্দিন, মুহাম্মদ নাছির উদ্দিন, মুহাম্মদ আবু বকর।

বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিতরা হলেন সভাপতি পদে অধ্যক্ষ আলহাজ্জ আল্লামা হাফেজ আবু জাফর সিদ্দিকী, সাধারন সম্পাদক পদে মুফাচ্ছির আল্লামা ইউনুচ রযভী, সাংগঠনিক সম্পাদক পদে হারুনুর রশিদ, হিসাব নিরক্ষক পদে হানিফ উদ্দিন ও তথ্য প্রযুক্তি ও যোগাযোগ পদে মুহাম্মদ ইব্রাহিম।
প্রার্থীরা জানান, ভোটাররা সবাই শিক্ষক-কর্মচারী তারা নিশ্চয় সাংগঠনিক দক্ষতা প্রার্থীকে ভোট প্রদান করে নেতা নির্বাচন করবেন। তরুণ প্রার্থী শায়ের ছালামত রেযা বলেন, জীবনের প্রথম জমিয়তের নির্বাচনে প্রার্থী হয়েছি আমাকে নির্বাচীত করলেও কাজ করবো কিংবা নির্বাচীত না-হলেও জমিয়তের জন্য কাজ করে যাবো। কেননা এ সংগঠনটি মাদ্রাসা শিক্ষক-কর্মচারীর জন্য অনেক কিছু করেছেন। আমি সকলের সহযোগিতা চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়তুল মোদার্রেছীন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ