Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফুটবলারদের চোখে বর্ষসেরা সালাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৪:৫০ পিএম

মৌসুমের শেষ শিরোপা না জিতলেও ব্যক্তিগত নৈপুণ্যে মৌসুম জুড়ে আলো ছড়িয়ে দারুণ সব পুরস্কার পাচ্ছেন লিভারপুলের এই ফরোয়ার্ড। দ্বিতীয়বারের মতো প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে বৃহস্পতিবার সালাহকে সেরা হিসেবে ঘোষণা করে পিএফএ। ইংলিশ ফুটবলে অসাধারণ অবদান রাখায় পুরস্কারটি দেওয়া হয়। প্রথমবার তিনি এর সেরা হয়েছিলেন ২০১৭-১৮ মৌসুমে। ইংল্যান্ডে খেলা ফুটবলারদের ভোটে সেরা নির্বাচন করা হয়। মেয়েদের ফুটবলে বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন চেলসি ফরোয়ার্ড স্যাম কার।

প্রিমিয়ার লিগে শেষ রাউন্ড পর্যন্ত শিরোপা জয়ের সম্ভাবনা ছিল লিভারপুলের। তবে শেষ দিনে জিতেও আশা পূরণ হয়নি তাদের। ম্যানচেস্টার সিটির চেয়ে ১ পয়েন্টে পিছিয়ে থেকে রানার্সআপ হয় সালাহরা। এই পথচলায় অগ্রণী ভূমিকা পালন করেন সালাহ। লিগে ২৩ গোল করে টটেনহ্যাম হটস্পারের সন হিউং-মিনের সঙ্গে ছিলেন যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা। লিগের পর হাত ছোঁয়া দুরুত্বে থেকে লিভারপুল হারায় চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও। ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে তারা হেরে যায় ১-০ গোলে।

সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে ৩১ গোল করেন সালাহ। ২০২১-২২ মৌসুমে উইমেন’স সুপার লিগে সর্বোচ্চ ২০ গোল করেছেন কার। প্রথম অস্ট্রেলিয়ান খেলোয়াড় হিসেবে পিএফএ বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব জিতলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ