Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ ফের চালু হচ্ছে বাংলাদেশ-ভারত বাস চলাচল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৮:৪৭ এএম

আজ শুক্রবার বাংলাদেশ-ভারতের মধ্যে ফের চালু হচ্ছে বাস চলাচল। করোনা মহামারির কারণে গত দুই বছরেরও বেশি সময় ধরে বন্ধ ছিল দুই দেশের বাস চলাচল। গতকাল বৃহস্পতিবার দুই দেশের মধ্যে আন্তর্জাতিক বাস সার্ভিস পুনরায় চালুর বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

বিআরটিসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার প্রাদুর্ভাবের কারণে দীর্ঘ দুই বছর পর বাংলাদেশ ও ভারতের মধ্যে পুনরায় আন্তর্জাতিক বাস সার্ভিস চালু করা হবে। দীর্ঘদিন পর বন্ধুপ্রতিম দুই প্রতিবেশী দেশের জনসাধারণের যাতায়াতের জন্য শুক্রবার সকাল সাড়ে ৭টায় মতিঝিল বিআরটিসির বাস ডিপোতে এই বাস সার্ভিসের উদ্বোধন করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘শুক্রবার পুনরায় ঢাকা ও কলকাতার মধ্যে বাস চলাচল শুরু হবে। প্রথমে দুটি রুটে বাস চলাচল করবে। শ্যামলী এন আর ট্রাভেলস ও বিআরটিসির ব্যানারে বাস চলাচল করবে।’
এদিকে করোনার কারণে বাস সেবা বন্ধ রাখার আগে ভারত ও বাংলাদেশের মধ্যে মোট পাঁচটি রুটে বাস চলাচল করত। সেগুলো হচ্ছে ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-আগরতলা-ঢাকা, ঢাকা-সিলেট-শিলং-গুয়াহাটি-ঢাকা, আগরতলা- ঢাকা- কলকাতা-আগরতলা ও ঢাকা-খুলনা-কলকাতা-ঢাকা।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে বিশ্বের সব দেশের নাগরিকদের ভিসা স্থগিত করেছিল ভারত সরকার। ফলে ২০২০ সালের ১৩ মার্চ রাত ১২টা থেকে বাংলাদেশ-ভারতের মধ্যে বাস সার্ভিস বন্ধ হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিআরটিসি

১৪ অক্টোবর, ২০২১
২৫ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ