Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সুইজারল্যান্ডকে হারিয়ে দুই ড্রয়ের পর স্পেনের প্রথম জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৫:৩৬ এএম

সুইজারল্যান্ডের জেনেভায় বৃহস্পতিবার রাতে ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপের ম্যাচটি ১-০ গোলে জিতেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। টুর্নামেন্টে টানা দুই ড্রয়ের পর জয়ের স্বাদ পেল স্প্যানিশরা। পর্তুগালের সঙ্গে ১-১ ও চেক রিপাবলিকের বিপক্ষে ২-২ ড্র করেছিল তারা।

অন্যদিকে সুইজারল্যান্ড হারল তিন ম্যাচেই। চেকদের বিপক্ষে ২-১ গোলে হারের পর পর্তুগালের কাছে তারা ৪-০ গোলে বিধ্বস্ত হয়। প্রথমার্ধে ৭৪ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য তিনটি শট নিয়ে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে স্পেন।

ত্রয়োদশ মিনিটে সেই শটেই মেলে সাফল্য। মার্কোস ইয়োরেন্তের পাসে কাছ থেকে শটে বল জালে পাঠান মিডফিল্ডার সারাবিয়া। রিপ্লে দেখে অবশ্য মনে হচ্ছিল, সারাবিয়ার বুট সামান্য ব্যবধানে অফসাইডে ছিল। ধারাভাষ্যকাররাও তাই বলছিলেন। তবে ভিএআরের সাহায্যে নিয়েও গোলের সিদ্ধান্ত বহাল রাখেন রেফারি।

গ্রুপের আরেক ম্যাচে চেক রিপাবলিককে ২-০ গোলে হারিয়ে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পর্তুগাল। ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে স্পেন। তিনে চেকদের পয়েন্ট ৪। সুইসরা এখনও পয়েন্ট পায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ