Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিষেধাজ্ঞামুক্ত হল এনপিসিবি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ৯:৪১ পিএম

অবশেষে দীর্ঘ এক দশক পর নিষেধাজ্ঞামুক্ত হল ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ (এনপিসিবি)। ২০১২ সালে আইনি জটিলতার কারণে এনপিসি বাংলাদেশকে নিষিদ্ধ করেছিল আন্তর্জাতিক প্যারালিম্পিক কমিটি। সম্প্রতি ফের প্রাথমিক সদস্যপদ ফিরে পেল দেশের প্রতিবন্ধি ক্রীড়াবিদদের নিয়ে কাজ করা এ সংগঠনটি। এর ফলে লাল-সবুজের প্রতিবন্ধী ক্রীড়াবিদরা এখন থেকে আন্তর্জাতিক প্যারালিম্পিক কমিটি (আইপিসি) কর্তৃক আয়োজিত সব ধরনের ক্রীড়া আসরে অংশ নিতে পারবেন।

জানা গেছে, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্বগ্রহণের পর মো. জাহিদ আহসান রাসেল এমপি নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে আইপিসির সঙ্গে যোগাযোগ করেন এবং কমিটি গঠনসহ বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেন।

এ প্রসঙ্গে বৃহস্পতিবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের প্রতিবন্ধী খেলোয়াড়দের জন্য নিঃসন্দেহে এটি অত্যন্ত আনন্দের সংবাদ। এখন থেকে প্রতিবন্ধিদের প্যারাঅলিম্পিকসহ বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে বাংলাদেশের অংশগ্রহণের বাঁধা দূর হলো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ