Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পোল্যান্ডের জালে বেলজিয়ামের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ৮:১৫ এএম

উয়েফা ন্যাশন্স লিগে পোলান্ডকে উড়িয়ে দিয়েছে বেলজিয়াম। ম্যাচে পোল্যান্ডকে ৬-১ ব্যবধানের বড় ব্যবধানে হারায় তারা। তবে ঘরের মাঠে খেলার শুরুতেই গোলটি হজম করে বেলজিয়াম।

২৮তম মিনিটে লেভানডোভস্কি এগিয়ে নেন পোল্যান্ডকে। সেবাস্তিয়ান জিমান্সকি থেকে পাওয়া বল দারুণ শটে জালে পাঠান বায়ার্নের এই স্ট্রাইকার। জাতীয় দলের হয়ে এটি তার ৭৬তম গোল। সমতায় ফিরতে বেশিক্ষণ সময় লাগেনি বেলজিয়ামের। খেলার ৪২তম মিনিটে ডি ব্রুইনার শট ঠেকিয়ে দেন পোল্যান্ড গোলরক্ষক। ফিরতি বল পেয়ে লক্ষ্যভেদ করতে ভুলেননি উইটসেল। ১-১ ড্রয়ে থেকে প্রথমার্ধ শেষ করে দুই দল।

বিরতির পর গোল উৎসবে মেসে ওঠে বেলজিয়াম। ৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডি ব্রুইনা। হ্যাজার্ডের পাস থেকে বক্সে বল পেয়ে বাঁকানো শটে গোলপোস্ট খুঁজে নেন ম্যানসিটির এই মিডফিল্ডার। ৭৩তম মিনিটে ব্যবধান আরও বাড়ান টোসসার্ড। ৮০তম মিনিটে আরও একটি গোল করে দলের স্কোরলাইন ৪-১ করেন ব্রাইটনের এই ফরোয়াার্ড।

তিন মিনিট পর ব্যবধান আরও বাড়ান লিয়েন্ডার ডেনডনকার। বক্সের বাহির থেকে দুর্দান্ত এক শটে জাল খুঁজে নেন উলভারহ্যাম্পটনের এই ডিফেন্ডার। অতিরিক্ত সময়ে শেষ পেরেকটি ঠুকে দেন থরগান হ্যাজার্ড। ৬-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক বেলজিয়াম। ‘ডি’ গ্রুপের আরেক ম্যাচে ওয়েলসকে ২-১ ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নেয় নেদারল্যান্ডস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ