Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেমিকার প্রতি রাগ তাই...!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১২:০০ এএম

প্রেমিকার সঙ্গে ঝগড়া করে মার্কিন যুক্তরাষ্ট্রে এক যুবক একটি জাদুঘরে ঢুকে ফ্রিস্টাইলে ভাঙচুর করেন। প্রেমিকার প্রতি রাগ কতটা মারাত্মক ছিল তা ভাঙচুরের খতিয়ানেই বোঝা যায়। নষ্ট হওয়া ঐতিহাসিক মূল্যের জিনিসগুলোর মোট দাম প্রাথমিক হিসেব করে জাদুঘর কর্তৃপক্ষ জানিয়েছে, অন্তত ৫২ লাখ ডলারের ক্ষতি হয়েছে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৯ কোটি টাকা)। সব দেখে সার্বিক ক্ষতির বিচার করলে হয়তো ক্ষতির পরিমাণ আরও কিছুটা বাড়তে পারে।

ব্রায়ান হার্নান্দেজ (২১) নামে ওই যুবককে গত ৬ মে রাত পৌনে ১০টার দিকে একটি চেয়ার হাতে ডালাসের জাদুঘরে দরজা ভেঙে ভিতরে ঢুকতে দেখা গেছে। জাদুঘরের ভিতরে সেই চেয়ার ছুড়ে একের পর এক কাঁচের তৈরি প্রদর্শনীর বাক্স ভাঙার দৃশ্য ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়।
আর সেখানেই দেখা গেছে, একটা সময় চেয়ার ফেলে স্যানিটাইজারের ধাতব স্ট্যান্ড তুলে জিনিসপত্র ভাঙছেন ব্রায়ান। নষ্ট হওয়া জিনিসগুলির মধ্যে পুরনো কিছু মূর্তি, প্রাচীন মাটির পাত্রও রয়েছে।

এ ছাড়া যুবক জাদুঘরের ভিতরের ল্যাপটপ, মনিটর, ফোনও নষ্ট করেছেন। তার ভাঙচুর আরও বেশ কিছুক্ষণ হয়তো চলত। কিন্তু নিরাপত্তারক্ষীদের শেষ পর্যন্ত নজরে পড়ে যায়। সিসিটিভি ফুটেজ দেখে তাকে গ্রেফতারও করেছে পুলিশ। সূত্র : নিউজ ১৮, ডেইলি হান্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ