Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইনিংসে ৮ ডাক!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১২:০০ এএম

ব্যাট হাতে আলো ছড়ালেন পারভিন খান। পঞ্চাশ ছুঁয়ে ছিলেন অপরাজিত। সঙ্গে সাদিয়া ইসলাম ও ফাতেমা আক্তারের কার্যকর ইনিংসে সিটি ক্লাব গড়ল বড় পুঁজি। রান তাড়ায় মুখ থুবড়ে পড়ল মিরপুর প্রমীলা ক্রিকেট ক্লাব। তাদের ৮ ব্যাটারই পারলেন না রানের খাতা খুলতে। আরেকটি বড় হারের তেতো স্বাদ পেল দলটি। মেয়েদের ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে ২০৯ রানে জিতেছে সিটি ক্লাব। ২৫১ রানের লক্ষ্য দিয়ে প্রতিপক্ষকে তারা গুঁড়িয়ে দিল ¯্রফে ৪১ রানে।
বিকেএসপির এক নম্বর মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে সিটি ক্লাবের বড় সংগ্রহ গড়ার পথে বড় অবদান রাখা পারভিন করেন ৬ চারে ৭১ রান। ৪ চারে ৪২ রান করে সাদিয়া, ফাতেমার ব্যাট থেকে আসে ২ চারে ৪৭। প্রতিপক্ষকে অল্পতে গুটিয়ে দেওয়ার কারিগর মুরশিদা নাজনিন। ৯ ওভারে ৪ মেডেনসহ ৭ রান দিয়ে এই অফ স্পিনারের শিকার ৪ উইকেট। ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনিই।
আসর জুড়েই মিরপুর প্রমীলা দলের ব্যাটিংয়ের অবস্থা যাচ্ছেতাই। একবারও তারা পার করতে পারেনি একশ রান। ব্যর্থতার সেই ধারাবাহিকতা বজায় রাখল তারা এদিনও। দলটির হয়ে রান করতে পারেন কেবল প্রথম তিন ব্যাটার। রানের দেখা না পাওয়াদের মধ্যে ২৬ বল খেলে অপরাজিত ছিলেন মৌসুমি আক্তার। এক বল খেলেই মাঠ ছাড়েন পাপিয়া হক।
এদিকে, বিকেএসপির চার নম্বর মাঠে ইন্দিরা রোড ক্রীড়া চক্রকে ১৮৩ রানে হারিয়েছে কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমি। ২৭২ রানের সংগ্রহ গড়ে প্রতিপক্ষকে তারা গুটিয়ে দিল ¯্রফে ৮৯ রানে। ব্যাট হাতে ৫ চারে ৪৭ রানের ইনিংস খেলা তমালিকা সুমনা। পরে বোলিংয়ে ১৭ রান দিয়ে নেন ৩ উইকেট। ম্যাচসেরার পুরস্কারও জেতেন এই অলরাউন্ডার।
এছাড়া, বিকেএসপির তিন নম্বর মাঠে গুলশান ইয়ুথ ক্লাবকে ১৭ রানে হারিয়েছে বাংলাদেশ আনসার অ্যান্ড ভিডিপি। ১৯৩ রানের পুঁজি গড়ে প্রতিপক্ষকে তারা থামিয়ে দিয়েছে ১৭৮ রানে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ