Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনাপোল স্থলবন্দরে ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ৮:৫০ পিএম | আপডেট : ৯:০৫ পিএম, ৮ জুন, ২০২২

তিন দফা দাবিতে যশোরের বেনাপোল স্থলবন্দরে বুধবার (০৮ জুন) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছিল বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি। আজ বুধবার বিকেলে সেই কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছে তারা। কর্মবিরতির কারণে বেনাপোল স্থলবন্দরে মালামাল লোড আনলোড সহ সবধরনের পন্য খালাশ প্রক্রিয়া বন্ধ হয়ে যায়।

স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদারকে প্রত্যাহারের সহ তিন দফা দাবিতে গতকাল মঙ্গলবার দুপুরে সমিতির কার্যালয়ে সাংবাদ সম্মেলনে এ কর্মবিরতির ঘোষণা দেন বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি।
ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির দাবিগুলো হচ্ছে স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদারকে প্রত্যাহার, বন্দরে পর্যাপ্ত ইকুইপমেন্ট সরবরাহসহ দক্ষ চালক নিয়োগ, বন্দরে পর্যাপ্ত শেড ও জায়গা বৃদ্ধি এবং বন্দর এলাকা যানজটমুক্ত রাখা।

সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী বলেন, বেনাপোল বন্দরের মাধ্যমে বাংলাদেশ সরকার প্রতিবছর প্রায় ৬ হাজার কোটি টাকা রাজস্ব আদায় করে থাকে। কিন্তু বন্দরে পর্যাপ্ত ইকুইপমেন্ট (ক্রেনের মতো সরঞ্জাম) না থাকার কারণে পণ্য ওঠানো-নামানো চরমভাবে ব্যাহত হচ্ছে। বর্তমানে বেনাপোল বন্দরে অধিকাংশ ক্রেন ফরকলিফট অচল অবস্থায় পড়ে রয়েছে।

বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির সাধারন সম্পাদক আজিম উদ্দিন গাজী বলেন, দাবি আদায়ের জন্য বেনাপোল স্থলবন্দর ব্যবহারকারী ৫টি সংগঠনের সঙ্গে আলোচনা করে আজ সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন শুর করা হয়। যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন আমাদের অনুরোধ করেছেন এই সময়ে কর্মবিরতি পালন না করতে। সমস্যা সমাধানের জন্য তিনি চেষ্টা করবেন বলে আমাদের আশ্ব¯ত করেছেন। এজন্য আমরা কর্মবিরতি সাময়িকভাবে প্রত্যাহার করেছি। সমস্যার সমাধান না হলে বাজেট ঘোষণার পর পুনরায় কর্মবিরতি শুরু করা হবে।

বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার বলেন, বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি তাঁদের কর্মবিরতি প্রত্যাহার করেছে। বর্তমানে ভারত ও বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি স্বাভাবিক রয়েছে। তবে আমার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ